রোনালদিনহো-তেভেজের দুই কপাল

রোনালদিনহোর সুযোগের মেয়াদ বাড়িয়েছেন মানো মেনেজেস। আরও দুটি প্রীতি ম্যাচের দলে তাঁকে রেখেছেন ব্রাজিল কোচ। এ মাসের ২৮ তারিখ আর্জেন্টিনার সঙ্গে প্রীতি ম্যাচের দলে রোনালদিনহোকে আগেই নিয়েছিলেন মেনেজেস। এবার ফ্ল্যামেঙ্গো প্লে-মেকারকে রাখলেন আগামী মাসে মেক্সিকো ও কোস্টারিকার বিপক্ষে প্রীতি ম্যাচের দলেও। কোস্টারিকার বিপক্ষে প্রীতি ম্যাচটি ৭ অক্টোবর, চার দিন পর মেক্সিকো ম্যাচটি।
২০১৪ বিশ্বকাপ ব্রাজিলে। নিজের দেশে বিশ্বকাপ খেলার স্বপ্ন অনেক দিন ধরেই দেখছেন রোনালদিনহো। কার্লোস দুঙ্গার দলে উপেক্ষিত রোনালদিনহো অপেক্ষায় ছিলেন সুযোগের। এখনো ব্রাজিলের ফুটবলকে তাঁর অনেক কিছু দেওয়ার আছে, ২০০২ বিশ্বকাপজয়ী দলের সদস্য দেখাতে চেয়েছেন সেটাই।
অনেক প্রত্যাশার সেই সুযোগ মেনেজেস রোনালদিনহোকে দিয়েছিলেন ঘানা আর আর্জেন্টিনার বিপক্ষে গত ম্যাচ দুটোয়। ঘানা ম্যাচে দুর্দান্ত খেলা রোনালদিনহো আর্জেন্টিনার সঙ্গেও তাঁর পুরোনো কিছু ঝলক দেখিয়ে কোচের মন জিতেছেন। এ কারণেই আরও সুযোগ পাচ্ছেন বার্সেলোনা ও এসি মিলানের এই সাবেক তারকা। কোস্টারিকা ও মেক্সিকোর বিপক্ষে দলে আছেন সান্তোস স্ট্রাইকার নেইমার, ডাক পেয়েছেন পোর্তোর স্ট্রাইকার ক্লেবার। তবে এ দুটি ম্যাচের জন্য মেনেজেস পাচ্ছেন না রবিনহো, পাতো ও গানসোকে।
কার্লোস তেভেজের ভাগ্যটা যেন রোনালদিনহোর ঠিক উল্টো। আলেসান্দ্রো সাবেলার আর্জেন্টিনা দলে ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার উপেক্ষিতই থেকে গেলেন। আগামী ৭ অক্টোবর আর্জেন্টিনা বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচ খেলবে চিলির বিপক্ষে। এর চার দিন পর ভেনেজুয়েলার বিপক্ষে খেলবে তারা। দুই ম্যাচেরই দল ঘোষণা করেছেন সাবেলা, তাতে নেই তেভেজ।

No comments

Powered by Blogger.