মিলান, জুভেরও ড্রয়ের রাত

পরশু অদ্ভুত একটা দিন গেল মিরকো ভুচিনিচের। তিনিই নায়ক, আবার খলনায়কও তিনিই! রোমায় পাঁচ মৌসুম কাটিয়ে এবারই জুভেন্টাসে নাম লিখিয়েছেন মন্টেনেগ্রোর এই ফরোয়ার্ড। পরশু ইতালিয়ান লিগে নিজের প্রথম গোলটিও করেছেন। কিন্তু ৩০ মিনিটে করা ওই গোলের ১৫ মিনিটের মাথায় আবার দেখেছেন লাল কার্ডও। ১০ জনের দল হয়ে পড়া তুরিনের ‘ওল্ড লেডি’ ১-১ ড্র করেছে এই মৌসুমে ধুঁকতে থাকা বোলোনিয়ার সঙ্গে। প্রথম দুই ম্যাচে জেতা জুভেন্টাস এই প্রথম পয়েন্ট হারাল।
ইউরোপিয়ান লিগগুলোয় বড় দলগুলোর পেছনে বোধহয় ড্রয়ের ভূত লেগেছিল। স্প্যানিশ লিগে রিয়ালের পর বার্সাও ড্র করেছে। ইতালিয়ান লিগেও জুভেন্টাসের পাশাপাশি এসি মিলান। সান সিরোতে পিছিয়েই পড়েছিল মিলান। ২৯ মিনিটে আন্তোনিও ডি নাতালের গোলে এগিয়ে যায় উদিনেসে। সেই গোল ৬৬ মিনিটে শোধ করেন পাতোর বদলি হিসেবে নামা স্টেফান এল শারাউই। ১৮ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডার এই মৌসুমে জেনোয়া থেকে নাম লিখিয়েছেন মিলানে।
পড়শি ইন্টারের মতো মিলানও এখন পর্যন্ত লিগে জয়ের দেখা পায়নি। তিন ম্যাচে ২ ড্র আর এক পরাজয় নিয়ে পয়েন্ট তালিকার ১৪ নম্বরে তারা। মৌসুমে দুঃস্বপ্নের মতো শুরুর পর কোচকে বরখাস্ত করা ইন্টার আছে ১৮তম স্থানে। জুভেন্টাস অবশ্য ৭ পয়েন্ট নিয়ে যৌথভাবে আছে পয়েন্ট টেবিলের শীর্ষে।
গত দুই মৌসুম থেকে নিজেদের নতুন করে চেনানো ম্যারাডোনার সাবেক ক্লাব নাপোলিই থাকতে পারত শীর্ষে। কিন্তু পরশু শিয়েভো ভেরোনার কাছে ১-০ গোলে হেরে গেছে তারা।

No comments

Powered by Blogger.