কিছুই খাচ্ছেন না মোবারক

কিছুই খাচ্ছেন না হাসপাতালে চিকিৎসাধীন মিসরের সাবেক প্রেসিডেন্ট হোসনি মোবারক। শারীরিকভাবেও তিনি বেশ দুর্বল হয়ে পড়েছেন। গতকাল বুধবার দেশটির গণমাধ্যমে প্রচারিত খবরে এ কথা জানা যায়। অবশ্য সমালোচকেরা অসুস্থতাকে তাঁর বিচার এড়ানোর ঢাল হিসেবে দেখছেন।
দুর্নীতি ও সরকার উৎখাত আন্দোলনে নামা বিক্ষোভকারীদের হত্যার আদেশ দেওয়ার অভিযোগে গত এপ্রিল মাসে মোবারককে গ্রেপ্তার করা হয়। বর্তমানে তিনি শরম আল-শেখের একটি হাসপাতালে নিরাপত্তা হেফাজতে হূদেরাগের চিকিৎসা নিচ্ছেন। হাসপাতালের প্রধান মোহাম্মদ ফাদাল্লাহর উদ্ধৃতি দিয়ে রাষ্ট্রনিয়ন্ত্রিত আল-গমহুরিয়া পত্রিকার প্রতিবেদনে বলা হয়, মোবারক কেবল তরল খাবার ও ফলের রস খাচ্ছেন। এ ছাড়া অন্য কোনো খাবার খাচ্ছেন না।
বার্তা সংস্থা মিনারের খবরে বলা হয়, হাসপাতালে তিনি খুব হতাশ হয়ে পড়েছেন। তাঁর ওজনও কমে গেছে। মোবারকবিরোধীরা তাঁর স্বাস্থ্যবিষয়ক এ খবরের সত্যতা নিয়ে সংশয় প্রকাশ করেছেন। তাঁরা মনে করছেন, এটি মোবারকের বিচার এড়ানোর অজুহাত।
দুই ছেলে, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী হাবিব আল-আদিল, ছয়জন পুলিশ কর্মকর্তাসহ মোবারককে আগামী ৩ আগস্ট আদালতে দাঁড় করানো হবে। কোথায় এ বিচার হবে, তা এখনো প্রকাশ হয়নি।

No comments

Powered by Blogger.