এলআর গ্লোবাল বাংলাদেশ মিউচুয়াল ফান্ড ১-এর প্রসপেক্টাস অনুমোদন

এলআর গ্লোবাল বাংলাদেশ মিউচুয়াল ফান্ড ১-এর প্রসপেক্টাস অনুমোদন করেছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। একই সঙ্গে এবি ব্যাংক প্রথম মিউচুয়াল ফান্ডের আকার পুনর্নির্ধারণের বিষয়টি অনুমোদন করেছে কমিশন। আজ বুধবার কমিশনের নিয়মিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
সভা শেষে এসইসির মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান সাংবাদিকদের জানান, ১০ বছর মেয়াদি এলআর গ্লোবাল বাংলাদেশ মিউচুয়াল ফান্ড ১-এর আকার ৩০০ কোটি টাকা। এ ক্ষেত্রে প্রি আইপিও প্লেসমেন্ট ১০০ কোটি টাকা, আইপিওর মাধ্যমে বাজার থেকে সংগ্রহ করা হবে ১৫০ কোটি টাকা এবং উদ্যোক্তাদের জন্য থাকবে ৫০ কোটি টাকা। এর প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা।
ফান্ডটির উদ্যোক্তা হিসেবে রয়েছে এবি ব্যাংক, সিটি ব্যাংক, গ্রিন-ডেল্টা ইনস্যুরেন্স কোম্পানি, আইডিএলসি ফিন্যান্স, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস, পপুলার লাইফ ইনস্যুরেন্স ও ট্রাস্ট ব্যাংক।
ট্রাস্টি হিসেবে রয়েছে বাংলাদেশ জেনারেল ইনস্যুরেন্স এবং কাস্টডিয়ান স্টান্ডার্ড চার্টার্ড ব্যাংক। এ ছাড়া সম্পদ ব্যবস্থাপক হিসেবে কাজ করছে এলআর গ্লোবাল লিমিটেড।
সাইফুর রহমান আরও জানান, এবি ব্যাংক প্রথম মিউচুয়াল ফান্ড কর্তৃপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে ফান্ডটির আকার ৩৫০ কোটি টাকার স্থলে ১৫০ কোটি টাকা অনুমোদন করেছে কমিশন।
এ ক্ষেত্রে প্রি আইপিও প্লেসমেন্ট থাকবে ৪৫ কোটি টাকা, আইপিওর মাধ্যমে বাজার থেকে সংগ্রহ করা হবে ৭৫ কোটি টাকা এবং ফান্ডটির উদ্যোক্তাদের জন্য থাকবে ৩০ কোটি টাকা।

No comments

Powered by Blogger.