বাংলাদেশকে সর্বোচ্চ নিরাপত্তাই দেবে পাকিস্তান

নিরাপত্তার কারণে পাকিস্তানে খেলতে না যাওয়ার জন্য ফিফার কাছে অনুরোধ করেও লাভ হয়নি। বিশ্বকাপ প্রাক-বাছাইপর্বের ফিরতি লেগ ম্যাচটি খেলতে পাকিস্তানেই যেতে হচ্ছে বাংলাদেশকে। আর স্বাগতিক হিসেবে পাকিস্তানও সফরকারী বাংলাদেশকে সব ধরনের নিরাপত্তা দেবে।
২০১৪ বিশ্বকাপ প্রাক-বাছাইপর্বে পাকিস্তানের বিপক্ষে দুটি ম্যাচ বাংলাদেশের। প্রথমটি ২৯ জুন ঢাকায়, দ্বিতীয়টি ৩ জুলাই লাহোরে। কিন্তু নিরাপত্তা নিয়ে সংশয়ের কারণে বাংলাদেশ পাকিস্তানে যেতে রাজি ছিল না। ২০০৯ সালে শ্রীলঙ্কান টিমবাসে সন্ত্রাসী হামলার পর কোনো দল পাকিস্তানে যেতেও চায় না। বাংলাদেশও ম্যাচটি অন্য স্থানে সরিয়ে নেওয়ার আবেদন করেছিল। কিন্তু ফিফা বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) অনুরোধ ফিরিয়ে দিয়েছে। বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন বলেছেন, ‘ফিফা আমাদের অনুরোধ ফিরিয়ে দিয়েছে। কাজেই ৩ জুলাই ম্যাচটি খেলতে আমাদের জাতীয় দল পাকিস্তানে যাচ্ছে।’
ফিফার সিদ্ধান্তকে স্বাগত জানানোর পাশাপাশি পাকিস্তান ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ ইয়ার খান লোধি প্রতিশ্রুতি দিচ্ছেন সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার, ‘বছরের শুরুতেই আমরা ফিলিস্তিন ও মালয়েশিয়াকে আতিথ্য দিয়েছি। দুটি দলই ফিরে গেছে খুশিমনে। কাজেই আমাদের নিরাপত্তাব্যবস্থা পর্যাপ্তই ছিল। আমরা আত্মবিশ্বাসী, এই ম্যাচটিও হবে। আমাদের নিরাপত্তাব্যবস্থা নিয়ে ফিফা জানে, ফিলিস্তিন ও মালয়েশিয়া দলের কোনো সমস্যা হয়নি। আমরা নিশ্চয়তা দিচ্ছি, বাংলাদেশও খুশিই হবে।

No comments

Powered by Blogger.