‘ম্যানইউ বার্সকেও ছাড়িয়ে যাবে’

দীর্ঘদিন ম্যানচেস্টার ইউনাইটেডে খেলে ফুটবলকে বিদায় জানিয়েছেন ডাচ গোলরক্ষক এডউইন ফন ডার সার। ওল্ডট্র্যাফোর্ডের এই ক্লাবটির প্রতি অনুরক্ত ফন ডার সারের মতে, অভিজ্ঞ কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন ভবিষ্যতে ম্যানচেস্টার ইউনাইটেডকে এমনভাবে গড়ে তুলবেন, যা পারফরম্যান্সে বর্তমানের সেরা বার্সেলোনাকেও ছাড়িয়ে যাবে।
একটি সাময়িকীকে দেওয়া সাক্ষাত্কারে তিনি বলেন, ‘চ্যাম্পিয়নস লিগের ফাইনালে বার্সেলোনার কাছে হেরে যাওয়াটা ছিল হতাশাজনক। এ মুহূর্তে হয়তো আমরা বার্সার চেয়ে পারফরম্যান্সে পিছিয়ে রয়েছি, কিন্তু আমরা কিন্তু পরের মৌসুমে তাদেরও ছাড়িয়ে যেতে পারি।’ তিনি আরও বলেন, ‘আমি হয়তো খেলা থেকে অবসর নিয়েছি, কিন্তু আমি নিশ্চিত ফার্গুসন এই দলকে দুর্দান্তরূপেই গড়ে তুলবেন।’
দীর্ঘ ক্যারিয়ার শেষ করেছেন সদ্যই। এখনই নিজের ভবিষ্যত্ পরিকল্পনা সম্পর্কে নিশ্চিত নন এই দীর্ঘদেহী গোলরক্ষক। তবে কোচিংয়ের কিছু কোর্স-টোর্স করে ফেলায় এই লাইনেই তিনি এগোবেন—তাতে সন্দেহ নেই। তবে এ মুহূর্তে পরিবার-পরিজনের সঙ্গেই আনন্দদায়ক কিছু সময় কাটাতে চাচ্ছেন তিনি। তিনি বলেছেন, আগে বছরখানেক সময় অবসরে কাটাই, পরিবারের সঙ্গে, বন্ধুদের সঙ্গে আনন্দ করি, তারপরে দেখা যাবে কি করব।

No comments

Powered by Blogger.