আবার আশা জাগছে চেলসির

রোববার থেকেই যেন ড্রয়ের ভূত চেপেছিল ইংলিশ প্রিমিয়ার লিগের কাঁধে। লিভারপুল-আর্সেনাল, ম্যানচেস্টার ইউনাইটেড-নিউক্যাসলের পর পরশু ড্র হলো টটেনহাম-আর্সেনাল ম্যাচটিও। তবে এই ড্র ম্যাচেও পাওয়া গেছে দুর্দান্ত ফুটবল। তিন তিনবার পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত সমতা ফিরিয়েছে টটেনহাম। জোড়া গোল করেছেন রাফায়েল ফন ডার ভার্ট। গোল-পাল্টা গোলে খেলা দারুণ জমেছিল হোয়াইট হার্ট লেনে।
এই ড্রয়ের ফাঁকে জয় তুলে নিয়েছে চেলসি। ফ্লোরেন্ত মালুদার জোড়া গোলে বার্মিংহাম সিটিকে ৩-১ গোলে হারিয়েছে কার্লো আনচেলত্তির দল। লিগে টানা তৃতীয় জয়, গত আট ম্যাচে অপরাজিত থাকার আত্মবিশ্বাস চেলসি কোচের কণ্ঠে পাওয়া যাচ্ছে। আনচেলত্তি বলছেন, লিগ এখনো শেষ হয়ে যায়নি। লিগের লড়াই শেষ ম্যাচ পর্যন্তই যাবে, ‘ফুটবল থেকে আমি একটা জিনিস শিখেছি। শেষ বাঁশি বাজার আগ পর্যন্ত যেকোনো কিছুই ঘটে যেতে পারে।’
পয়েন্ট টেবিল অবশ্য বলছে, শিরোপা পুনরুদ্ধার করবে ম্যানইউই। মাত্র পাঁচ ম্যাচ বাকি। ম্যানইউয়ের সঙ্গে চেলসি-আর্সেনালের ৬ পয়েন্টের ব্যবধান। তবে আনচেলত্তির ভরসা, তাঁর আক্রমণ ভাগ আবারও মৌসুম শুরুর ধার যেন ফিরে পেয়েছে। গত ম্যাচের পর এ ম্যাচেও গোল করলেন সলোমন কালু। মালুদা গোল পাচ্ছেন, দ্রগবাও। যদিও শুধু চেলসি ভালো খেললেই হবে না, ম্যানইউকেও হারতে হবে সামনের দিনগুলোতে।
চেলসি যা-ই বলুক, আর্সেনাল লিগ শিরোপার আশা ছেড়েই দিয়েছে। গাণিতিক হিসাবই বলছে, টটেনহামের আর শিরোপা জেতার কোনো সম্ভাবনাই নেই। তবে তাদের লড়াইটা এখন চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নেওয়ার। পরশু সেই আশায় বড় একটা ধাক্কাই খেতে বসেছিল এবার চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনালে উঠে আসা টটেনহাম।
ম্যাচের শুরুর দিকে ৭ মিনিটের ব্যবধানে ৩ গোল! পঞ্চম মিনিটে আর্সেনালকে প্রথম গোল এনে দেন থিও ওয়ালকট। দুই মিনিট পরই সেই গোল শোধ করে দেন ফন ডার ভার্ট। দ্বাদশ মিনিটে আবারও আর্সেনালের এগিয়ে যাওয়া সামির নাসরির গোলে। প্রথমার্ধের শুরুর দিকের এই নাটকীয়তা ছিল প্রথমার্ধের শেষ প্রান্তেও। ৪০ মিনিটে রবিন ফন পার্সির গোল, চার মিনিটের মধ্যেই গোল শোধ করে দেন টম হাডলস্টন। ৩-২-এ এগিয়ে থেকে বিরতিতে যায় আর্সেনাল। ৭০ মিনিটে পেনাল্টি থেকে সেই গোল শোধ করে দেন ফন ডার ভার্ট।
এদিকে ইতালিয়ান কাপে এসি মিলানকে রুখে দিয়েছে পালের্মো। সেমিফাইনালের প্রথম লেগে মিলানের মাঠে এসে ২-২ গোলে ড্র করে গেছে তারা। রিয়াল-বার্সার রাডারে থাকা হাভিয়ের পাস্তোরে করেছেন একটি গোল।

No comments

Powered by Blogger.