অস্ট্রেলিয়ায় যাচ্ছেন মাশরাফি

অস্ট্রেলিয়া সিরিজে মাঠে ফিরে খুব খারাপ বল করেননি—দুই ম্যাচে নিয়েছেন ৫ উইকেট। তবে পেসার মাশরাফি বিন মুর্তজা যে এখনো পুরোপুরি ফিট নন, সেটাও বোঝা গেছে এই সিরিজে। এ মাসের শেষ দিকে বা আগামী মাসের প্রথম সপ্তাহে তাই আবারও অস্ট্রেলিয়ায় যাচ্ছেন জাতীয় দলের এই পেসার। উদ্দেশ্য ডান হাঁটুতে তৃতীয়বারের মতো অস্ত্রোপচার।
অস্ট্রেলিয়া সিরিজের আগে মাশরাফি বোর্ডকে জানান, তিনি অস্ত্রোপচার করাতে অস্ট্রেলিয়ায় যেতে চান। বোর্ডও গত সভাতেই অনুমোদন করেছে অস্ত্রোপচারের বাজেট। জানা গেছে, যাওয়া-আসা-থাকা এবং দৈনিক ভাতার বাইরে শুধু অস্ত্রোপচারের জন্যই বোর্ডের খরচ পড়বে প্রায় সাত হাজার অস্ট্রেলিয়ান ডলার। বিসিবি অস্ত্রোপচারের জন্য মাশরাফিকে অস্ট্রেলিয়ায় পাঠানোর সিদ্ধান্ত নিয়ে ফেললেও মেলবোর্ন অর্থোপেডিক সেন্টারের বিশেষজ্ঞ চিকিৎসক ডেভিড ইয়াংয়ের সঙ্গে কথা বলে অস্ট্রেলিয়া যাওয়ার দিন-তারিখ ঠিক করার কথা মাশরাফিরই। ডেভিড ইয়াংয়ের সঙ্গে এখনো কথা না হলেও কাল তিনি জানিয়েছেন, ‘দু-এক দিনের মধ্যেই আমি ডাক্তারের সঙ্গে কথা বলে অপারেশনের তারিখ জেনে নেব। এ মাসের শেষের দিকে বা আগামী মাসের প্রথম সপ্তাহে হয়তো অস্ট্রেলিয়ায় যাব।’
মাশরাফির ডান হাঁটুতে এর আগেও দুবার অস্ত্রোপচার করা হয়েছে, বাম হাঁটুতে হয়েছে চারবার। এ নিয়ে সপ্তমবারের মতো হাঁটুর অস্ত্রোপচার করাবেন জাতীয় দলের এই পেসার।

No comments

Powered by Blogger.