ক্লার্ককে ওয়ার্নের পরামর্শ

মাইকেল ক্লার্কের মধ্যে তারুণ্যের মার্ক টেলরকে দেখতে পান শেন ওয়ার্ন। যে মার্ক টেলর ওয়ার্নের দেখা ‘সেরা অধিনায়ক’। তাহলে কি অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক ক্লার্কের মধ্যেও সে রকম নেতৃত্বগুণ দেখতে পাচ্ছেন কিংবদন্তি লেগ স্পিনার?
প্রতিটি বলের পরই টেলর বোলারের পেছন পেছন ছুটতেন না। ভাবটা ছিল এমন—আমার দিকে তাকাও, আমিই অধিনায়ক। অধিনায়কের এই ব্যক্তিত্বটা পছন্দ ওয়ার্নের। অস্ট্রেলিয়ার ৪৩তম টেস্ট অধিনায়ক ক্লার্কের মধ্যেও ব্যাপারটা আছে বলে মনে করেন ওয়ার্ন। অবশ্য অস্ট্রেলিয়ার দৈনিক দ্য টেলিগ্রাফ-এ লেখা নিজের কলামে ক্লার্কের একটা দুর্বলতাও তুলে ধরেছেন। ওয়ার্নের পরামর্শ, খেলোয়াড়দের সামলাতে হলে আরও বেশি বিনয়ী ও আন্তরিক হতে হবে নতুন অধিনায়ককে।
বাংলাদেশের বিপক্ষে তিন ওয়ানডের সিরিজ দিয়েই শুরু হবে ক্লার্কের অধিনায়কত্বের ইনিংস। তার আগে ওয়ার্নের কলামটা পড়ে নিলে খারাপ হবে না তাঁর। ‘একজন অধিনায়ক হিসেবে মাইকেলের (ক্লার্ক) আরও উন্নতি করার সুযোগ আছে। ওর মধ্যে আয়েশি একটা ব্যাপার আছে, মজা করে খুব। তবে অধিনায়ক হিসেবে তাকে সবকিছুতেই আরও কেতাদুরস্ত হতে হবে, আরও বিনয়ী হতে হবে’—বলেছেন ওয়ার্ন। খেলোয়াড় হিসেবে দলের সবাই ক্লার্ককে শ্রদ্ধাই করে। এবার অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ান ক্রিকেট এবং সাধারণ মানুষের কাছ থেকেও সেই শ্রদ্ধাটুকু আদায় করে নিতে হবে তাঁকে, এমনটাই মনে করেন ওয়ার্ন।

No comments

Powered by Blogger.