আবার বিদায় হেনিনের

চোটের সঙ্গে সখ্য কমবেশি সব খেলোয়াড়েই হয়। তবে অন্যদের তুলনায় চোট জাস্টিন হেনিনকে জ্বালিয়েছে একটু বেশিই। প্রতিভা আর সামর্থ্য থাকা সত্ত্বেও ক্যারিয়ারে প্রায়ই কোর্টের বাইরে কাটাতে হয়েছে চোটের কারণে। এই চোটের কাছে হেরেই টেনিস ক্যারিয়ারের ইতি টেনে ফেললেন ৭টি গ্র্যান্ড স্লামজয়ী হেনিন। গতকাল নিজের ওয়েবসাইটে বিদায়ের ঘোষণা দিয়েছেন তিনি। এএফপি।
হেনিন অবশ্য ‘অবসর’ নিলেন দ্বিতীয়বারের মতো। ২০০৮ সালে তিনি যখন ফর্মের তুঙ্গে, অজ্ঞাত কারণে আচমকাই অবসরের ঘোষণা দেন। ১৬ মাসের ‘অবসর’জীবন ভেঙে ২০০৯ সালের সেপ্টেম্বরে আবার ফিরে আসার ঘোষণা দেন। ২০১০ সালে ব্রিসবেন ইন্টারন্যাশনাল দিয়ে শুরু হয় টেনিসে হেনিনের ‘দ্বিতীয় জীবন’। ব্রিসবেনের পর অস্ট্রেলিয়ান ওপেনেরও ফাইনালে উঠে জানান দেন, আবারও রাজত্ব করতেই এসেছেন। কিন্তু ওই পর্যন্তই। ‘টেনিস এলবো’ গত বছরের শেষ দিকে কোর্টেই নামতে দেয়নি বেলজিয়ান তারকাকে। এই টেনিস এলবোর কারণেই দ্বিতীয়বারের মতো বলে দিলেন ‘বিদায়’।
সানিয়া মির্জার বিপক্ষে জয় দিয়েই শুরু করেছিলেন এবারের অস্ট্রেলিয়া ওপেন। কিন্তু তৃতীয় রাউন্ডে হেরে যান রুশ তারকা সভেৎলনা কুজনেৎসভার কাছে। এটাই যে হেনিনের শেষ ম্যাচ হবে কে জানত!

No comments

Powered by Blogger.