আইসিসির মহাসচিব ও ভাইস চেয়ারম্যান নির্বাচিত

জিন-গাই ক্যারিয়ার গত সোমবার ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্সের (আইসিসি) মহাসচিব নির্বাচিত হয়েছেন। তিনি ২০১০ সালের জুলাই থেকে এই সংস্থার ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।
এ ছাড়া ইউনাইটেড স্টেটস কাউন্সিলের ইন্টারন্যাশনাল বিজনেসের চেয়ারম্যান এবং ম্যাকগ্রো হিল কোম্পানিজের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা হ্যারল্ড ম্যাকগ্রো থ্রি আইসিসির ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
আইসিসি ওয়ার্ল্ড কাউন্সিলের ৮০ জনেরও বেশি ব্যবসায়ী সদস্য (আইসিসির গভর্নিং বডি) গত সোমবার প্যারিসে একত্র হয়ে নতুন নেতৃত্ব নির্বাচিত করেন।
এদিকে আইসিসি সদর দপ্তর ও ফিলিস্তিনের নেতৃস্থানীয় ব্যবসায়ীদের সমন্বয়ে আইসিসি, প্যালেস্টাইন প্রতিষ্ঠিত হয়েছে। এ সম্পর্কে মন্তব্য করতে গিয়ে আইসিসির নতুন মহাসচিব জিন-গাই ক্যারিয়ার বলেন, আইসিসি ফিলিস্তিনে একটি জাতীয় গ্রুপ প্রতিষ্ঠাকে স্বাগত জানায়, যা ওই অঞ্চলের বাণিজ্য ও বিনিয়োগ উন্নয়নকে উৎসাহিত করবে।
জিন-গাই ক্যারিয়ার গবেষণাভিত্তিক বিভিন্ন আন্তর্জাতিক প্রকাশনা এবং পাবলিক ইনফরমেশন প্রোগ্রামে নেতৃত্ব দেন। তিনি ডব্লিউটিও রেফারেন্স সেন্টার প্রোগ্রাম প্রতিষ্ঠা করেন, যেটি ১০০টিরও বেশি উন্নয়নশীল দেশের বাণিজ্য মন্ত্রণালয়ের মধ্যে কম্পিউটারাইজড ডব্লিউটিওর তথ্য ও গবেষণা কেন্দ্রের মধ্যে নেটওয়ার্ক হিসেবে কাজ করে।
হ্যারল্ড ম্যাকগ্রো থ্রি ১৯৮০ সালে ম্যাকগ্রো হিল কোম্পানিতে যোগ দেন। তিনি ১৯৮৭ সাল থেকে এই কোম্পানির পরিচালনা পর্ষদের সদস্য এবং ১৯৯৯ সালে চেয়ারম্যান নির্বাচিত হন। তাঁকে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ২০০৯ সালের নভেম্বরে ইউএস-ইন্ডিয়ার সিইও নিযুক্ত করেন।

No comments

Powered by Blogger.