উয়েফার জালে মরিনহো আলোনসো রামোস

উয়েফার অনুবীক্ষণের নিচে রিয়াল মাদ্রিদ কোচ হোসে মরিনহো এবং তাঁর দুই শিষ্য জাভি আলোনসো ও সার্জিও রামোস। ইউরোপের ফুটবলের অভিভাবক সংস্থা উয়েফার ধারণা, ফুটবলের চেতনা নষ্ট করার মতো কাজ করেছেন তাঁরা। উয়েফা জানিয়েছে, এরই মধ্যে তদন্তও শুরু হয়ে গেছে।
গত মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগে আয়াক্সের বিপক্ষে ম্যাচে ইচ্ছা করে সময় নষ্ট করার অভিযোগে বহিষ্কৃত হয়েছেন আলোনসো ও রামোস। দুই হলুদ কার্ডের খাঁড়ায় কাটা পড়েছেন তাঁরা। মাঠেই শাস্তি পেয়েছেন, এখানেই তো সবকিছু শেষ হয়ে যাওয়ার কথা। কিন্তু এটা নিয়ে আবার তদন্ত কেন? উয়েফা যে এর মধ্যে অন্য গন্ধও খুঁজে পাচ্ছে!
আয়াক্সের বিপক্ষে একটি করে হলুদ কার্ড দেখা এই দুই খেলোয়াড় যদি গুরুত্বহীন গ্রুপ পর্বের শেষে ম্যাচে থাকতেন এবং আবার হলুদ কার্ড দেখতেন, তাহলে নকআউট পর্বের প্রথম ম্যাচটা খেলা হতো না। এটা এড়াতেই ইচ্ছা করে তাঁরা লাল কার্ড দেখেছেন বলে সন্দেহ জেগেছে। আর ব্যাপারটা কোচ মরিনহোর পরামর্শে হয়েছে বলেই ধারণা উয়েফার।
ম্যাচের শেষ মুহূর্তে একটি ফ্রি-কিক নিতে গিয়ে প্রায় আধা মিনিট সময় নষ্ট করেছেন আলোনসো। একটি ডাচ টেলিভিশনের ফুটেজে দেখা গেছে, ফ্রি-কিক নিতেও যাওয়ার আগেই আলোনসোর সঙ্গে কথা বলেছেন মরিনহো। রামোসও ম্যাচের যোগ হওয়া সময়ে প্রায় সমান সময় নষ্ট করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেছেন।
রামোসের বিষয়টির সঙ্গে চলে আসছে রিয়াল অধিনায়ক ও গোলরক্ষক ইকার ক্যাসিয়াস এবং রিজার্ভ গোলরক্ষক জের্জি দুদেকের নামও। কারণ এ ঘটনার আগে রামোসকে ক্যাসিয়াসের সঙ্গে কথা বলতে দেখা গেছে। আর তারও আগে কথা বলেছেন ক্যাসিয়াস ও দুদেক।
রামোস অবশ্য ইচ্ছা করে এগুলো করেননি বলে জানিয়েছেন। আর মরিনহোর কথা, এগুলো সব আষাঢ়ে গল্প, ‘ম্যাচের সময় আমি অনেক খেলোয়াড়ের সঙ্গে কথা বলেছি। শুধু রামোস ও আলোনসোর সঙ্গে নয়। এ রকম গল্প সংবাদমাধ্যমে খুব বিক্রি হয়।

No comments

Powered by Blogger.