সংখ্যার চমক!

প্রিয়জনের জন্ম তারিখ ভুলে বিপত্তিতে পড়েননি, এমন লোক হয়তো কমই খুঁজে পাওয়া যাবে। তবে যুক্তরাষ্ট্রের মিশিগানের এই দম্পতির তিন সন্তানের বেলায় তেমনটি ঘটার কোনো কারণ নেই। কারণ তিনজনের জন্ম তারিখ হলো পর্যায়ক্রমে ৮, ৯ ও ১০। আরও খোলাসা করে বললে, একজনের জন্ম ০৮-০৮-০৮ তারিখে, দ্বিতীয়জনের ০৯-০৯-০৯ ও তৃতীয়জনের ১০-১০-১০। ঘটনাটি কাকতালীয়, সাজানো নয়—এমনটিই দাবি ওই দম্পতির।
শাদ ও বারবি সোপার দম্পতির ঘর আলো করে এসেছে ওই তিন সন্তান। সবচেয়ে ছোট সন্তান সিয়ারা নিকোল জন্মেছে গত রোববার। তারিখটা ছিল ১০-১০-১০। যে দিনটি ১০০ বছরে মাত্র একবারই আসে।
অবিশ্বাস্য এ ঘটনা নিয়ে ঝক্কিঝামেলাও কম পোহাতে হচ্ছে না। শাদ ও সোপার প্রতিনিয়ত সন্তানদের জন্ম তারিখ নিয়ে প্রশ্নবাণে জর্জরিত হচ্ছেন। পরিচিত লোকজন কোনোভাবেই একে কাকতালীয় বলে মানতে পারছেন না। তাঁদের ধারণা, শাদ ও সোপার পূর্বপরিকল্পনা করেই সন্তান জন্ম দিয়েছেন। তবে ৩৬ বছর বয়সী সোপার বলেছেন, ঘটনা পুরোপুরি কাকতালীয়। এতে তাঁদের কোনো হাত ছিল না।
শাদ ও সোপারের প্রথম সন্তান ক্লোয়ি কোরিন নির্ধারিত তারিখেই জন্মগ্রহণ করেছে। কিন্তু দ্বিতীয় সন্তান ক্যামেরন ডেইন নির্ধারিত তারিখের ১১ দিন আগে জন্ম নেয়। তৃতীয় সন্তান সিয়েরাও আগাম জন্মগ্রহণ করে। সোপারের স্বাস্থ্যগত জটিলতা এড়াতে চিকিৎসক নির্ধারিত তারিখের আগেই তাঁর অস্ত্রোপচার করেন।
সোপার সাংবাদিকদের বলেন, এ রকম অনন্য তারিখে তিন সন্তান জন্ম নেওয়ায় তিনি খুবই উদ্বেলিত।
এখন প্রশ্ন হচ্ছে, সোপারের চতুর্থ সন্তান নেওয়ার কোনো পরিকল্পনা আছে কি না? আর ১১-১১-১১ তারিখে সে সন্তান জন্মের কোনো সম্ভাবনা আছে কি না? এ ব্যাপারে সোপারের মন্তব্য, ‘না! আর না। আমরা তিনটি সন্তান চেয়েছিলাম। তা পেয়েই আমরা খুশি।’

No comments

Powered by Blogger.