মেইঞ্জের স্বপ্ন টুটল হামবুর্গে

রূপকথাটা থেমে গেল কাল। মেইঞ্জের স্বপ্ন গেল টুটে। বুন্দেসলিগায় টানা সাত ম্যাচ জেতার পর কাল হামবুর্গের কাছে নিজেদের মাঠে ০-১ গোলে হেরে গেল তারা। তবে জয় নিয়ে মাঠ ছেড়েছে এবারের বুন্দেসলিগায় শুরু থেকেই ধুঁকতে থাকা বায়ার্ন মিউনিখ। মারিও গোমেজের হ্যাটট্রিকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্ন নিজেদের মাঠে হ্যানোভারকে হারিয়েছে ৩-০ গোলে।
নিজেদের মাঠে মেইঞ্জ কাল নেমেছিল বুন্দেসলিগায় একটি নতুন ইতিহাস গড়ার স্বপ্ন নিয়ে। হামবুর্গের বিপক্ষে জিততে পারলে বুন্দেসলিগার শুরুতে টানা ৮ ম্যাচ জেতা প্রথম দল হয়ে যেত তারা। ছাপিয়ে যেত বায়ার্ন আর কাইজারস্লটার্নের কীর্তি। ১৯৯৫-৯৬ মৌসুমে বায়ার্ন জিতেছিল টানা ৭ ম্যাচ। ২০০১-০২ মৌসুমে কাইজারস্লটার্ন আর এবার মেইঞ্জও গড়েছে সেই একই কীর্তি।
নতুন ইতিহাস গড়ার হাতছানি নিয়ে নেমে ভালোই খেলছিল মেইঞ্জ। তবে ভাগ্য বিড়ম্বনা করেছে তাদের সঙ্গে। দু-দুবার বল পোস্টে না লাগলে ঘরের মাঠে জয় আর নতুন ইতিহাস গড়ার আনন্দে ভাসতে পারত তারা। ভাগ্য যেমন বিড়ম্বনা করেছে, তেমনই সাহায্যও করেছে মেইঞ্জকে। হামবুর্গকেও তো গোলবঞ্চিত করেছে পোস্ট। আবার একটি বল জালে ঢুকলেও সেটি বাতিল করেছেন রেফারি। কিন্তু ৮৯ মিনিটে পাওলো গুয়েরেরোর গোলে হেরে যায় মেইঞ্জ।
এই পরাজয়ে শীর্ষস্থানটিও হারিয়েছে তারা। শীর্ষস্থানটি চলে গেছে পরশু কোলনকে ২-১ গোলে হারানো বরুসিয়া ডর্টমুন্ডের কাছে। ৮ ম্যাচ থেকে দুই দলেরই পয়েন্ট ২১ করে। তবে গোল ব্যবধান এগিয়ে রেখেছে ডর্টমুন্ডকে। বায়ার্ন কাল দাপটের সঙ্গে জিতেও আছে নবম স্থানে। ৮ ম্যাচে ১১ পয়েন্ট তাদের।
এদিকে ইংলিশ প্রিমিয়ার ওয়েস্টব্রমে আটকে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। হাভিয়ের হার্নান্দেজ ও নানির দুই গোলে ২৫ মিনিটের মধ্যেই ২-০-তে এগিয়ে যায় ম্যানইউ। তবে ৫ মিনিটের মধ্যে (৫০ ও ৫৫ মিনিট) দুই গোল করে ম্যাচে ফেরে ওয়েস্টব্রম। ২ গোলের প্রথমটি এভরার আত্মঘাতী, দ্বিতীয়টি করেছেন শোয়ি। তবে প্রথমে পিছিয়ে পড়েও সামির নাসরি ও চামাকের গোলে বার্মিংহামের বিপক্ষে ২-১ গোলে জিতেছে আর্সেনাল।

No comments

Powered by Blogger.