বন্দরের অচলাবস্থা নিরসন হওয়ায় বিকেএমইএ সন্তুষ্ট

বাংলাদেশ নিটওয়্যার প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিকেএমইএ) সেনাবাহিনী মোতায়েনের মাধ্যমে চট্টগ্রাম বন্দরের অচলাবস্থা নিরসন হওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে।
প্রধানমন্ত্রীর নির্দেশে চট্টগ্রাম বন্দরে অচলাবস্থা নিরসনে সেনাবাহিনী মোতায়েনের ব্যবস্থাকে আশাব্যঞ্জক ও সময়োপযোগী পদক্ষেপ হিসেবে আখ্যায়িত করে বিকেএমইএ বলেছে, এর ফলে পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়ে আসছে।
বিকেএমইএর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রসঙ্গে বলা হয়েছে, চট্টগ্রাম বন্দরে সৃষ্ট অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির কারণে কয়েক দিনে নিটশিল্পসহ দেশের সব রপ্তানি খাতে অচলাবস্থার সৃষ্টি হয়েছিল। এর মধ্যে দ্রুত প্রবৃদ্ধিশীল ও সম্ভাবনাময় নিটওয়্যার শিল্প খাত ঝুঁকির মুখে পড়েছিল।
এ ছাড়া বিকেএমইএ বন্দরের ব্যবস্থাপনাগত মানোন্নয়নে নৌপরিবহনমন্ত্রীসহ যাঁরা কাজ করেছেন, তাঁদের সবাইকেও বিকেএমইএ ধন্যবাদ জ্ঞাপন করেছে।
চট্টগ্রাম বন্দরে শ্রমিক ব্যবস্থাপনার মানোন্নয়নে বর্তমান সরকার যেভাবে কাজ করেছে সেটির প্রশংসা করেছে বিকেএমইএ। সংগঠনটি বন্দরের প্রশাসনিক ব্যবস্থাপনার মানোন্নয়ন, তথা বন্দর পরিচালনা কার্যক্রমে স্বচ্ছতা আনয়ন ও সেবা প্রদান অঞ্চলগুলোতে শৃঙ্খলা ফিরিয়ে না আসা পর্যন্ত সেনাবাহিনী মোতায়েন রাখার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছে।
বিকেএমইএ আশা প্রকাশ করে বলেছে, বন্দর ব্যবহারকারীরা সবাই দেশের অর্থনীতি ও রপ্তানিমুখী শিল্পের বিকাশের কথা চিন্তা করে প্রয়োজনীয় উদ্যোগ নিয়ে এগিয়ে এসে বন্দর কার্যক্রমে গতিশীলতা আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। কারণ দেশের স্বার্থেই চট্টগ্রাম বন্দরের গতিশীলতা একান্ত প্রত্যাশিত।

No comments

Powered by Blogger.