বৃথাই টেলরের নিঃসঙ্গ লড়াই

কলিন ইনগ্রামের জন্ম পোর্ট এলিজাবেথে। তবে ‘ক্রিকেটার’ ইনগ্রামের জন্ম ব্লুমফন্টেনে। গোলাপের শহরের ফ্রি স্টেট একাডেমিতে শুরু করেছেন ক্রিকেট-জীবন, বেড়ে উঠেছেনও এই শহরেই। সেই ব্লুমফন্টেনেই অভিষেকে সেঞ্চুরি করে আনন্দ যেন দ্বিগুণ হয়ে গেছে ইনগ্রামে। ম্যাচ শেষে বললেন, ‘এই শহর আমার দ্বিতীয় বাড়ির মতো। এখানে অভিষেকে সেঞ্চুরি, এর চেয়ে ভালো কিছু আর হতে পারে না।’
ইনগ্রামের স্বপ্নপূরণের দিনে জিম্বাবুয়েকে ৬৪ রানে হারিয়েছে তাঁর দেশ দক্ষিণ আফ্রিকা। ইনগ্রামের (১২৬ বলে ১২৪) সঙ্গে হাশিম আমলার (৯৬ বলে ১১০) জোড়া সেঞ্চুরি আর ডেভিড মিলারের ৩১ বলে ৫১ স্বাগতিকদের তুলে দিয়েছিল ৬ উইকেটে ৩৫১ রানের পাহাড়ে। ৬৪ রানের উদ্বোধনী জুটির পর দ্বিতীয় উইকেটে ১৩৬ রানের জুটি গড়েন আমলা ও ইনগ্রাম। পঞ্চম উইকেটে দুই তরুণ বাঁহাতি ইনগ্রাম ও মিলার ৭৬ রানের জুটি গড়েছেন মাত্র ৪৬ বলে। শেষ ১০ ওভারে দক্ষিণ আফ্রিকা তুলেছে ৯৬। ৪ উইকেট নিলেও মিঙ্গিরাই মাসাকাদজা রান দিয়েছেন ৮৬।
ব্রেন্ডন টেলরের লড়াই জিম্বাবুয়েকে নিয়ে যেতে পেরেছে ২৮৭ রান পর্যন্ত। ওপেনিংয়ে ব্যাটিং করতে নেমে পুরো ৫০ ওভার উইকেটে থেকে ১৩৬ বলে ১৪৫ রানের হার না মানা ইনিংস খেলেছেন টেলর। তবে টেলরকে সঙ্গ দিতে পারেননি আর কেউ, দ্বিতীয় সর্বোচ্চ হ্যামিল্টন মাসাকদাজার ৩০। আরেক অভিষিক্ত দক্ষিণ আফ্রিকান হুয়ান থেরন নিয়েছেন ৩ উইকেট। ছয় বছর পর ওয়ানডে খেলতে নেমে বোলিংয়ে ৪ ওভারে ২৩ রান দিয়ে কোনো উইকেট পাননি গ্রান্ট ফ্লাওয়ার, ব্যাটিংয়ে করেছেন ১৩ রান। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচ আজ পচেফস্ট্রুমে।

No comments

Powered by Blogger.