এক গ্রুপে ‘তিন ভাই’

ফেডারেশন কাপের মূল পর্বে খেলছে ‘তিন ভাই’য়ের দল। এই আনন্দে ভেসে যেতে পারত বাংলাদেশের ফুটবলের ‘তিন ভাই’ আবাহনী, শেখ জামাল ধানমন্ডি ও শেখ রাসেল ক্রীড়াচক্র। কিন্তু দল তিনটি আনন্দে ভেসে যেতে পারছে না। কারণ তিন দলই পড়েছে এক গ্রুপে।
আবাহনী নামের সঙ্গে কোনো ব্যক্তি না থাকলেও দলটিকে শেখ কামাল বলতে পারেন। ক্লাবটির প্রতিষ্ঠাতা তো প্রয়াত শেখ কামাল। পরে বঙ্গবন্ধুর অন্য দুই ছেলে শেখ জামাল ও শেখ রাসেলের নামেও গড়ে উঠেছে দুটি ক্লাব। আবাহনী তো আগে থেকেই বাংলাদেশের ফুটবলের পরাশক্তি। আর এ বছর শেখ জামালের জন্মই হয়েছে পরাশক্তি হিসেবে। বড় বাজেটের এই ক্লাবটিকে আপনি বাংলাদেশের বিকল্প জাতীয় দল বলতে পারেন। কারণ আমিনুল, এমিলি, এনামুলদের সঙ্গে আরও জনা দশেক জাতীয় দলের খেলোয়াড়ের ঠিকানা এবার শেখ জামাল।
আজ মূল পর্বের উদ্বোধনী দিনই দেখবে আবাহনী ও শেখ জামালের রোমাঞ্চকর লড়াই। কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে বেলা ৩টায় শুরু প্রথম ম্যাচটা শেখ রাসেল ও রহমতগঞ্জের। বিকেল সাড়ে ৫টায় মুখোমুখি হবে বাংলাদেশ লিগের হ্যাটট্রিক শিরোপাজয়ী আবাহনী ও শেখ জামাল।
গতকাল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে হয়ে যাওয়া ড্র সাজিয়ে দিয়েছে একই গ্রুপে ‘তিন ভাই’-এর লড়াইয়ের প্রেক্ষাপট। সবার মধ্যেই একে অন্যকে ছাপিয়ে শিরোপা জয়ের প্রত্যয় রয়েছে। অথচ সত্য হলো, যেকোনো এক ‘ভাই’কে সেমিফাইনালের আগে বিদায় নিতে হবে, যেহেতু গ্রুপের শীর্ষ দুই দল উঠবে সেমিফাইনালে।
বাংলাদেশের ফুটবলের আরেক পরাশক্তি মোহামেডানের অভিযান শিরোপা ধরে রাখার। এই লক্ষ্য নিয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা মাঠে নামছে আগামী পরশু। মুক্তিযোদ্ধা সংসদ তাদের উদ্বোধনী ম্যাচের প্রতিপক্ষ। মোহামেডান-মুক্তিযোদ্ধা ম্যাচকে এবার আবার মহারণ বলা যেতে পারে। গত বছর তিনেকের শক্তিহীন মুক্তিযোদ্ধা এবার ভালো দল গড়েছে।
এই গ্রুপের অন্য দুই দল ব্রাদার্স ও ফেনী সকার ক্লাব। আগামী পরশু মুখোমুখি হচ্ছে এ দুটি দলও।
গ্রুপ
এ বি
আবাহনী মোহামেডান
শেখ রাসেল মুক্তিযোদ্ধা
রহমতগঞ্জ ব্রাদার্স
শেখ জামাল ফেনী সকার

No comments

Powered by Blogger.