মাঠে ফেরার অপেক্ষায় বেকহাম

অ্যাকিলিস ইনজুরির কারণে বিশ্বকাপ দলেই জায়গা হয়নি। তবুও কোচ ক্যাপেলোর ডাকে দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকায় গিয়েছিলেন। সেখানে তাঁর কাজ ছিল ‘থ্রি লায়ন্স’দের মানসিকভাবে উজ্জীবিত করা। এ কাজে যে বেকহাম সফল নন, দ্বিতীয় রাউন্ডে ইংলিশদের বিদায়ই তার প্রমাণ।
ইংল্যান্ডের বিশ্বকাপ শেষ। ‘থ্রি লায়ন্স’ দলে বেকহামের ওই ভূমিকাও শেষ। বেকহাম এখন স্বপ্ন দেখছেন আবার ইংল্যান্ড দলের জার্সি গায়ে তুলে মাঠ মাতাবেন তিনি। খেলোয়াড় হিসেবে নিজের ভবিষ্যৎ নিয়ে বেকহাম বলেছেন, ‘দেশের হয়ে খেলার জন্য আমি সব সময়ই প্রস্তুত। যখনই ডাকা হোক না কেন আমি আসব। এখনো আমি নিজেকে একজন ফুটবলার হিসেবেই দেখি।’ দলে ফেরার একটা আনুমানিক সময়ও ঠিক করেছেন গত মাসে ৩৫ পূর্ণ করা এই মিডফিল্ডার। ২০১২ ইউরোর বাছাইপর্ব শুরু হবে আগামী সেপ্টেম্বর মাস থেকে। তাতে ইংল্যান্ডের প্রথম ম্যাচ ৩ সেপ্টেম্বর, বুলগেরিয়ার বিপক্ষে। বেকহামের লক্ষ্য ইউরো বাছাইপর্বেই ফেরার। মাঠে ফেরার দিন-তারিখ ঠিক করতে পারছেন, কারণ, তাঁর অ্যাকিলিস ইনজুরিও এখন ভালোর দিকে।
সমন্বয়ক হিসেবে বিশ্বকাপে দলের সঙ্গে ছিলেন, সাবেক অধিনায়ককে কথা বলতে হয়েছে ইংল্যান্ডের ব্যর্থতা নিয়েও, ‘জার্মানি আমাদের চেয়ে ভালো খেলেছে এবং যোগ্য দল হিসেবেই শেষ আটে গিয়েছে। আসলে চার ম্যাচেই আমরা যথেষ্ট ভালো খেলতে পারিনি। অনুশীলনে সবাইকে দেখে মনে হয়েছিল স্পিরিটটা দুর্দান্ত, সবার মনোবল ছিল উঁচুতে। দুর্ভাগ্যজনকভাবে মাঠে আমরা এটাকে অনূদিত করতে পারিনি।’

No comments

Powered by Blogger.