পেলে-ম্যারাডোনার ‘ভালোবাসা’

ডিয়েগো ম্যারাডোনা নাকি পেলেকে খুব ভালোবাসেন! খোঁচা দেওয়া কথাটা কদিন আগেও একবার বলেছিলেন পেলে। দুই ফুটবল কিংবদন্তির কথার লড়াইয়ের সর্বশেষ সংযোজন হিসেবে খোঁচাটা পেলে দিলেন আবারও।
ম্যারাডোনাও যেমন নানা প্রসঙ্গে পেলেকে আক্রমণ করছেন, পেলেও ছাড়ছেন না। পেলের দাবি, ম্যারাডোনা তাঁকে খুব ভালোবাসেন বলেই নাকি তাঁর মুখে বারবার তাঁর নাম আসছে, ‘পুরো পৃথিবীই জানে, ম্যারাডোনা আমাকে ভালোবাসে। ও আমাকে খুব পছন্দও করে। ও যখন আর্জেন্টিনায় টেলিভিশন শো শুরু করল, আমাকে ডেকেছিল। বোকা জুনিয়র্সে একবার ওরা তহবিল সংগ্রহ অভিযান আয়োজন করল, সেবারও আমি গিয়েছিলাম।’
শুধু পেলে নন, ব্রাজিলের নানা প্রসঙ্গেই ম্যারাডোনার খোঁচাখুঁচি চলছে। এই বিশ্বকাপেই ফ্যাবিয়ানোর হ্যান্ডবল প্রসঙ্গে অনেকে ম্যারাডোনার ‘হ্যান্ড অব গড’-এর উদাহরণ টেনে এনেছিল। ম্যারাডোনা বলেছিলেন, ফ্যাবিয়ানোর গোল ‘হ্যান্ড অব গড’ হতে পারে না। কারণ ঈশ্বরের হাত পৃথিবীতে একটিই!
পেলে এক ধাপ এগিয়ে বললেন, ফ্যাবিয়ানোর গোলটা আসলে পেলে-ম্যারাডোনার মিশ্রণ, ‘আমার ধারণা, ও আমাদের দুজনের থেকেই কিছু নিয়েছে। ও আমার মস্তিষ্ক আর ম্যারাডোনার হাতটা কাজে লাগিয়েছিল।’
এবার তাহলে ম্যারাডোনার জবাবের অপেক্ষায় থাকতে হবে?

No comments

Powered by Blogger.