ডিয়েগো একের ভেতর তিন

ডিয়েগো একের ভেতর তিন! জুভেন্টাসের নতুন ব্রাজিলীয় তারকা ডিয়েগোকে নিয়ে জুভেন্টাসের সাবেক স্ট্রাইকার পিয়েত্রো আনাসতাসি বলেছেন এই কথা। জিনেদিন জিদান, মিশেল প্লাতিনি আর রবার্তো বাজ্জিও—ডিয়েগোর মধ্যে এই তিন কিংবদন্তিরই ছায়া দেখছেন পিয়েত্রো।
ফরাসি নায়ক জিদানকে পূর্ণাঙ্গ ফুটবলার হিসেবেই চেনেন সবাই। তবে সাবেক রিয়াল মাদ্রিদ তারকার জাদুকরী ড্রিবলিং ও অসামান্য পাসিং-দক্ষতাই এখনো বেশি করে চোখে লেগে আছে সবার। মিশেল প্লাতিনির ছিল বল নিয়ন্ত্রণে অসাধারণ দক্ষতা। আর রবার্তো বাজ্জিওর ছিল গোল করার সহজাত ক্ষমতা। এই সব কটি গুণই কি ডিয়েগোর মধ্যে আছে? জুভেন্টাসের পক্ষে ২০০ ম্যাচ খেলা আনাসতাসি বলেছেন, ‘সবাই জানত ডিয়েগোর সামর্থ্য আছে। সে তার নেতৃত্বগুণও ভালোই দেখাচ্ছে। আসলে ও আমাকে জিদানের সঙ্গে বাজ্জিও আর প্লাতিনির মিশ্রণটাও মনে করিয়ে দেয়।’
আনাসতাসি যে তিনজনের কথা বলেছেন, ক্যারিয়ারের কোনো না কোনো সময় তাঁরা জুভেন্টাসে খেলেছেন। তাঁদের সময় জুভেন্টাসের জৌলুশও ছিল। এ মৌসুমেই ওয়ের্ডার ব্রেমেন থেকে জুভেন্টাসে যোগ দেওয়া ডিয়েগোতে চড়েই নিজের সাবেক ক্লাব এবার শিরোপা-দৌড়ে টানা তিনবারের চ্যাম্পিয়ন ইন্টার মিলানকে চ্যালেঞ্জ জানাতে পারবে বলে বিশ্বাস আনাসতাসির।

No comments

Powered by Blogger.