‘পশ্চিমবঙ্গকে বাংলাদেশ করতে চাইলে দিল্লির চেয়ার টলমল করে দেবো’ -মমতা

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে দাঁড়িয়ে পশ্চিমবঙ্গের বর্তমান পরিস্থিতি নিয়ে কড়া বক্তব্য রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি স্পষ্টতই বিজেপি ও কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্যে তীব্র সমালোচনা করেন। মমতা বলেন, ‘কেউ কেউ মনে করছেন এটা বাংলাদেশ। কিন্তু মনে রাখবেন, বাংলাদেশ  একটি আলাদা রাষ্ট্র। মোদিবাবু আপনার পার্টিকে দিয়ে আগুন লাগাচ্ছেন। তাহলে অসম, মণিপুর, ওড়িশা, দিল্লিসহ একাধিক জায়গায় আগুন লাগবে। আপনার চেয়ার আমরা টলোমলো করে দেবো। ‘তিনি হুঁশিয়ারি দেন, ‘কেউ যদি মনে করেন বাইরে থেকে এসে পশ্চিমবঙ্গকে অশান্ত করবেন, তারা মনে রাখবেন পশ্চিমবঙ্গের মৃত্যু নেই, পশ্চিমবঙ্গ  অচল হয় না। প্রত্যেকটা লোককে খুঁজে বের করা হবে এবং শাস্তি দেয়া হবে। কোর্ট কী করবে জানি না, তবে মানুষ শাস্তি দেবে।’ এদিকে মমতার বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ তুলে দিল্লি পুলিশে অভিযোগ দায়ের করলেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। এদিকে বিতর্ক ও সমালোচনার মুখে নিজের মন্তব্যের ব্যাখ্যা দিয়েছেন মুখ্যমন্ত্রী। সোশাল মিডিয়ায় মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ‘প্রথমেই আমি জোরের সঙ্গে বিষয়টি পরিষ্কার করে দিতে চাই যে, ছাত্রছাত্রী (মেডিক্যাল পড়ুয়া) এবং তাদের আন্দোলনের বিরুদ্ধে আমি একটা শব্দও উচ্চারণ করিনি। আমি তাদের আন্দোলন পুরোপুরি সমর্থন করি। তাদের আন্দোলন যুক্তিসঙ্গত। কিছু লোক যেভাবে আমার বিরুদ্ধে হুঁশিয়ারি দেয়ার অভিযোগ করছেন, আমি কখনোই তাদের হুঁশিয়ারি দেইনি। এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আমি বিজেপি’র বিরুদ্ধে বলেছি। আমি তাদের বিরুদ্ধে বলেছি কারণ, ভারত সরকারের সাহায্য নিয়ে তারা আমাদের রাজ্যের গণতন্ত্রকে শাসাচ্ছে এবং নৈরাজ্য তৈরির চেষ্টা চালাচ্ছে। কেন্দ্রের সাহায্য নিয়ে তারা আইনশৃঙ্খলাহীন পরিস্থিতি তৈরি করতে চাইছে। আমি তার বিরুদ্ধেই সুর চড়িয়েছি।’

No comments

Powered by Blogger.