কিম জংয়ের কিছু অজানা তথ্য

বিশ্ব থেকে কার্যত বিচ্ছিন্ন কমিউনিস্টশাসিত উত্তর কোরিয়া। সেখানে সরকারের কঠোর নিয়ন্ত্রণে গণমাধ্যম। ফলে দেশটির নেতা কিম জং-উন সম্পর্কে খুব কম তথ্যই পাওয়া যায়। কিম ওয়ার্কার্স পার্টি অব কোরিয়ার ফার্স্ট সেক্রেটারি, উত্তর কোরিয়ার কেন্দ্রীয় সেনা কমিশন ও জাতীয় প্রতিরক্ষা কমিশনের চেয়ারম্যান এবং কোরিয়ান পিপলস আর্মির সুপ্রিম কমান্ডার। গত বছরে উত্তর কোরিয়ার প্রথম হাইড্রোজেন বোমার সফল পরীক্ষা চালানোর নেপথ্যের ব্যক্তিও তিনি। আন্তর্জাতিক সম্প্র্রদায়ের হুমকি, চাপ, ভাবনা নিয়ে তার তেমন মাথাব্যথা নেই। এখন পর্যন্ত বিশ্বনেতাদের বুড়ো আঙুল দেখাতে কার্পণ্য করেননি তিনি।
ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে সমালোচনার মুখে পড়েছেন কিম। যুক্তরাষ্ট্র দেশটিতে হামলা চালানোর হুমকিও দিয়েছেন। কিমের কিছু অজানা তথ্য তুলে ধরেছে ইকোনমিক টাইমস। আনন্দদানকারী : কিম জং-উন এখন ডোনাল্ড ট্রাম্পকেও পরোয়া করেন না। বিশ্বের সবচেয়ে রহস্যময়, হেঁয়ালি এবং অনিশ্চিত একজন ব্যক্তি কিম, যার সম্পর্কে আগাম কোনো কিছুই বলা যায় না। এই নেতা ভালোবাসেন অন্যকে আনন্দ দিতে। তিনি সুসজ্জিত প্রাসাদে থাকেন, যেখানে অন্যকে আতিথেয়তা দিতে এবং নিতে পছন্দ করেন। ভালোবাসে প্রমোদতরী : অবসরে প্রমোদতরীতে সময় কাটান কিম। উত্তর কোরিয়ার উপকূল এলাকায় ২০০ ফিট একটি প্রমোদতরী রয়েছে কিমের। এরই পাশে থিম পার্ক এবং আছে একটি ফুটবল মাঠও। এছাড়া কিমের প্রিয় খেলা বাস্কেটবল। তিনি বাস্কেটবলের প্রতি চরম আসক্ত।
বন্ধুবৎসল : একা একা নয় সঙ্গী-সাথী নিয়ে থাকতে পছন্দ করেন কিম জং-উন। জং সব সময় তার চারপাশে ৫০ থেকে ৬০ জন লোক নিয়ে থাকতে পছন্দ করেন। আর তিনি সঙ্গী-সাথীকে নিয়ে ধূমপান, পানীয় এবং হাসি-গল্পে সময় কাটান।

No comments

Powered by Blogger.