আমার দেশের মালামাল ফেরতে হাইকোর্টের রুল

দৈনিক আমার দেশ পত্রিকার জব্দ করা মালামাল কেন ফেরত দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আজ মঙ্গলবার বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট এই রুল জারি করেন। স্বরাষ্ট্রসচিব, তথ্যসচিব, ডিএমপি কমিশনারসহ সংশ্লিষ্টদের চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে আমার দেশের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার তানভীর আহমেদ আলামীন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির। এর আগে দৈনিক আমার দেশ পত্রিকার প্রেস খুলে দেওয়াসহ এর জব্দ করা মালামাল ফেরত দেওয়ার জন্য হাইকোর্টে আবেদন করেন পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান।
উল্লেখ্য, ২০১৩ সালের ১১ এপ্রিল পত্রিকার কারওয়ান বাজার অফিস থেকে সম্পাদক মাহমুদুর রহমানকে পুলিশ গ্রেফতার করে এবং তেজগাঁওয়ের ছাপাখানা সিলগালা করে দেয়। এরপর থেকে আমার দেশের প্রকাশনা বন্ধ রয়েছে। সাড়ে তিন বছরেরও বেশি সময় কারাগারে বন্দি থাকার পর গত বছরের ২৩ নভেম্বর পত্রিকাটির সম্পাদক মাহমুদুর রহমান উচ্চ আদালত থেকে জামিনে মুক্তি পান।

No comments

Powered by Blogger.