জাপানে নবম সিদ্দিকুর

৬০ থেকে ৪৫। এরপর ৩৭। সর্বশেষ স্থান নবম। জাপানের প্যানাসনিক ওপেনে বাজে সময় কাটিয়ে উঠেছেন বাংলাদেশের সেরা গলফার সিদ্দিকুর রহমান। বাজে শুরুর পর দ্বিতীয় রাউন্ডে ঘুরে দাঁড়িয়েছিলেন সিদ্দিকুর। পরের রাউন্ডে থাকল উন্নতির ধারাবাহিকতা। শেষ রাউন্ডে দুর্দান্ত খেলে নবম হয়েছেন বাংলাদেশের এই গলফার। রোববার জাপানের চিবা কান্ট্রি ক্লাবের উমেসাতো কোর্সে সাতটি বার্ডি ও একটি বোগি করেন সিদ্দিকুর। সব মিলিয়ে পারের চেয়ে ৮ শট কম খেলে তিনজনের সঙ্গে যৌথভাবে নবম হন তিনি। প্রায় ১৩ লাখ ৭০ হাজার ডলার প্রাইজমানির এ আসরের পারের চেয়ে ১১ শট কম খেলে টাইব্রেকারে সেরা হয়েছেন স্বাগতিক দলের কুবোয়া কেনিচি। নবম হয়ে সিদ্দিকুর পেয়েছেন ৩৪ হাজার ৬৫২ ডলার। সিদ্দিকুরের প্রতিক্রিয়া, ‘জাপানে এ চারটি দিন আমি আসলেই উপভোগ করেছি। আজ আমি অনেক লং পাট (দূর থেকে) হোলে ফেলতে পেরেছি,
যেটা আমাকে দারুণভাবে শেষ করতে সাহায্য করেছে। আজ আমি কোনো চাপ ছাড়াই খেলেছিলাম, সেটাও আমাকে সাহায্য করেছে।’ বৃহস্পতিবার চাইনিজ তাইপেতে শুরু হবে ইয়েঙ্গডার হেরিটেজ ওপেন। সেখানেও খেলবেন সিদ্দিকুর। শেষ রাউন্ডের আলো ঝলমলে পারফরম্যান্সে সেরা দশে থেকে প্যানাসনিক ওপেন শেষ করার পর সিদ্দিকুর রহমান জানালেন, জাপানে সময়টা দারুণ উপভোগ করেছেন তিনি। দ্বিতীয় রাউন্ডের পর চাপ ছাড়া খেলতে পারায় এসেছে এই সাফল্য। জাপানের চিবা কান্ট্রি ক্লাবের উমেসাতো কোর্সে রোববার চতুর্থ ও শেষ রাউন্ডে সাতটি বার্ডি করে অনেকটা এগিয়ে যান সিদ্দিকুর। সব মিলিয়ে পারের চেয়ে ৮ শট কম খেলে তিনজনের সঙ্গে যৌথভাবে নবম হয়েছেন এশিয়ান ট্যুরের দুটি শিরোপা জেতা এই গলফার।

No comments

Powered by Blogger.