আটক ব্যক্তিকে আমি চিনি না by ডয়চে ভেলে

পাবনায় খ্রিষ্টান ধর্মযাজক লুক সরকারকে হত্যার চেষ্টা পরিকল্পিত বলে মনে করছে পুলিশ। লুক জানান, যারা আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের আমি দেখলে চিনবো। যাকে আটক করা হয়েছে, তাকে আমি চিনি না। গত ৫ই সেপ্টেম্বর পাবনার ঈশ্বরদীর ভাড়া বাসায় লুক সরকারকে জবাই করে হত্যার চেষ্টা করে দুর্বৃত্তরা। তিনি নিজের সাহসিকতা এবং পরিবারের সদস্যদের সহায়তায় প্রাণে বেঁচে যান। হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেয়ার পর বাড়িতেই অবস্থান করছেন। তিনি জানিয়েছেন, খ্রিষ্টান ধর্ম গ্রহণ করার কথা বলে এর আগেও দুর্বৃত্তরা তার বাসায় একবার এসেছিল। তিনি তাদের জানিয়েছেন, ধর্মান্তরিত করা আমার কাজ নয়, আমি শুধু যিশুর বাণী প্রচার করি।  পুলিশ এরই মধ্যে এই ঘটনায় ওবায়দুল ইসলাম নামে এক ‘শিবিরকর্মীকে’ আটক করেছে। ঈশ্বরদী থানার ওসি বিমান কুমার দাশ দাবি করেন, ওবায়দুল শিবিরের একজন কর্মী। পাবনার আশুলিয়া ও ঈশ্বরদী থানায় নাশকতার একাধিক মামলার পলাতক আসামি সে। তাকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তবে লুক সরকার জানান, যাকে আটক করা হয়েছে, তার নাম আমি বলিনি এবং তাকে চিনিও না। যারা আমাকে হত্যা করতে এসেছিল, তাদেরও আমি দেখলে চিনবো। তিনি জানান, এ বিষয় নিয়ে পুলিশ আমাকে সাংবাদিকদের সঙ্গেও কথা বলতে নিষেধ করেছে। আর যদি কথা বলতেই হয়, তাহলে পুলিশের সামনে বলতে হবে। এই যাজক বলেন, আমাকে ঘটনার পর পুলিশি নিরাপত্তা দেয়া হয়েছে। তবে আমার এখন খুব খারাপ লাগছে এই ভেবে যে, আমি কী এমন অপরাধ করেছি, যে আমাকে হত্যা করতে হবে। আমার জানা মতে আমার কোন শত্রু ছিল না। কেন তারা আমার শত্রু হলেন?

No comments

Powered by Blogger.