পাকিস্তানের বিপক্ষে আমরাই ফেভারিট

‘বিশ্বকাপ থেকে ফিরে এসে বিশ্রামের খুব একটা সুযোগ পাননি। এরই মধ্যে বৃহস্পতিবার তাকে উড়ে যেতে হল কলকাতায়। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) কলকাতা নাইটরাইডার্সের হয়ে যথারীতি খেলবেন সাকিব আল হাসান। তবে ৮ ও ১১ এপ্রিল দুটি ম্যাচে কেকেআরের হয়ে খেলার জন্য বিসিবি থেকে অনাপত্তিপত্র পেয়েছেন এই তারকা অলরাউন্ডার। এই দুটি ম্যাচ খেলে ফিরে আসতে হবে তাকে। ফিরে এসে যোগ দেবেন জাতীয় দলের ক্যাম্পে। পাকিস্তানের বিপক্ষে আসন্ন হোম সিরিজের জন্য বাংলাদেশ দলের ক্যাম্প শুরু হওয়ার কথা ১৩ এপ্রিল। ওইদিন পাকিস্তান দল ঢাকায় আসবে। সাকিবের দেশে ফেরার কথা ১২ এপ্রিল।
সাকিব আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন নাইটরাইডার্সের হয়ে ৮ এপ্রিল মুম্বাই ইন্ডিয়ান্স এবং ১১ এপ্রিল রয়েল চ্যালেঞ্জার্স বাঙ্গালোরের বিপক্ষে খেলবেন। দুটি ম্যাচেই নাইটরাইডার্স খেলবে নিজেদের মাঠে, কলকাতার ইডেন গার্ডেনে। এদিকে বৃহস্পতিবার বিকেলে ঢাকা ছাড়ার আগে সাকিব পাকিস্তান সিরিজ নিয়ে কথা বলেছেন। তিনি মনে করেন, যেহেতু বাংলাদেশের এটি হোম সিরিজ। তাই টাইগাররাই ফেভারিট। ‘পাকিস্তানকে হারানোর সুযোগ এবার আমাদের সামনে’, বলেছেন তিনি। তার দৃপ্ত উচ্চারণ, ‘এবার আমরা ওদের বিরুদ্ধে সিরিজ জিততে চাই।’ যাওয়ার আগে বনানীতে নিজের বাসায় সাকিব সাংবাদিকদের বলেন, ‘এবার নিজেদের মাটিতে পাকিস্তানের বিপক্ষে আমরাই ফেভারিট।’ তার সংযোজন, ‘আইপিএলে খেলার অভিজ্ঞতা পাকিস্তান সিরিজে কাজে দেবে।’ তিনি বলেন,
‘বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশে খেলে যে অভিজ্ঞতা অর্জন করেছিলাম, সেটি সতীর্থদের সঙ্গে ভাগ করে নিয়েছি। এবারও আইপিএলে খেলে এসে তাই করব।’ ঘরোয়া আলাপচারিতায় স্বভাবিকভাবে উঠে আসে আগের দিন আইসিসির সভাপতি হিসেবে মুস্তফা কামালের পদত্যাগের প্রসঙ্গ। এ বিষয়ে সাকিব কিছু বলতে রাজি হননি। তবে বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে বিতর্কিত আম্পায়ারিং নিয়ে সাকিব বলেন, ‘সেদিন মাঠে কী হয়েছে তা সবাই দেখেছে। আমি শুধু বলব, ভুল মানুষেরই হয়। আম্পায়াররাও মানুষ। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে ওদের ক্রিস জর্ডানের রান আউটটা ছিল ফিফটি-ফিফটি। সেদিন তো আমাদের পক্ষে সিদ্ধান্ত দিয়েছিলেন আম্পায়ার।’ একথা বলে সাকিব কী বোঝাতে চেয়েছেন, তা বিশদ ব্যাখা করার প্রয়োজন নেই। বুদ্ধিমানের জন্য ইঙ্গিতই যথেষ্ট!

No comments

Powered by Blogger.