মধ্যবর্তী নির্বাচনই সংকট থেকে জাতিকে মুক্তি দিতে পারে : ড. এমাজউদ্দিন আহমদ

মধ্যবর্তী নির্বাচন না হলে দেশে গৃহযুদ্ধ হতে পারে
সরকারকে তাদের প্রতিশ্রুতি অনুযায়ী অবিলম্বে সব দলের অংশগ্রহনে নির্বাচন দেয়ার আহবান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক ড. এমাজ উদ্দিন আহমেদ। তিনি বলেন, একমাত্র মধ্যবর্তী নির্বাচনই বর্তমান সংকট থেকে জাতিকে মুক্তি দিতে পারে। আর এটি হতে হবে এখনই। কোন দেরি নয়। না হলে দেশে গৃহযুদ্ধ হতে পারে বলে তিনি আশংকা প্রকাশ করেন। শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে অ্যাগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব) আয়োজিত এক গোলটেবিল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এমাজ উদ্দিন আহমেদ আরো বলেন, প্রধানমন্ত্রী ৫ জানুয়ারির নির্বাচনের আগে ওয়াদা করেছিলেন সাংবিধানিক বাধ্যবাধকতায় সাময়িকভাবে একটি নির্বাচন করবেন। এরপর সব দলকে সাথে নিয়ে গ্রহণযোগ্য একটি নির্বাচন করবেন। এখন তার বক্তব্য কার্যকর হলেই সব সমস্যার সমাধান হয়। তাঁর নিজের করা ভুল সংশোধন করলেই সংকট থাকেনা।
৫ জানুয়ারির নির্বাচনকে প্রহসন মন্তব্য করে তিনি বলেন, নির্বাচন কমিশন দাবি করেছে ৪০ ভাগ ভোট পড়েছে। তাহলে বাকি ৬০ ভাগের প্রতিনিধি কোথায়?
এমাজ উদ্দিন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শুক্রবার সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্য সমর্থন করে বলেন, তিনি সঠিক কথায় বলেছেন। তার কোন কথা অগ্রহণযোগ্য ও ভুল নয়।
সরকারের শুভ বুদ্ধির উদয় হওয়ার আশা প্রকাশ করে এমাজ উদ্দিন বলেন, গনতন্ত্র হত্যা করে কোন দেশ উন্নতি করতে পারেনা।
অ্যাব সভাপতি আনোয়ারুল মজুমদার বাবলার সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহবায়ক রুহুল আমিন গাজী, অ্যাব মহাসচিব হাসান জাফির তুহিন প্রমুখ।

No comments

Powered by Blogger.