অবরোধ চলবে, সরকারই নাশকতা করছে -সংবাদ সম্মেলনে খালেদা জিয়া

পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত অনির্দিষ্টকালের অবরোধ চলবে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সন্ধ্যায় তার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। গত ৩রা জানুয়ারি কার্যালয়ে অবরুদ্ধ হয়ে পড়ার পর ৫ই জানুয়ারি সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় অনির্দিষ্টকালের অবরোধ ঘোষণা করেন খালেদা জিয়া। এরপরই আজ প্রথম সংবাদ মাধ্যমের সামনে এলেন বিরোধী জোটের নেতা। সংবাদ সম্মেলনে খালেদা জিয়া বলেন, চলমান সঙ্কট আইন শৃঙ্খলার নয়। রাজনৈতিক এ সঙ্কট রাজনৈতিকভাবেই মোকাবিলা করতে হবে।
বিরোধী জোটের অবরোধ শান্তিপূর্ণ কর্মসূচি উল্লেখ করে তিনি বলেন, এই কর্মসূচি বানচালে সরকার নাশকতার পথ বেছে নিয়েছে। গাড়িতে আগুন দিয়ে, পেট্রলবোমা দিয়ে সরকারের এজেন্টরা মানুষ মারছে। মানুষ হত্যা করছে আওয়ামী লীগ। অতীতে আওয়ামী লীগ গাড়িতে গান পাউডার দিয়ে মানুষ পুড়িয়েছে। ককটেল বোমা ছুড়েছে। এখনও তারা পুলিশকে সঙ্গে নিয়ে এ কাজ করছে।
খালেদা জিয়া আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রতি আহবান জানিয়ে বলেন, আইনের মধ্যে থেকে আপনারা কাজ করুন। অবিলম্বে সুষ্ঠু নির্বাচন দেয়ার দাবি জানিয়ে খালেদা জিয়া বলেন, অবরোধ কর্মসূচি দিতে সরকারই বাধ্য করেছে।
বিএনপি চেয়ারপারসন অবরোধ কর্মসূচি চালিয়ে যাওয়ার জন্য দেশবাসী ও জোটের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। অবরুদ্ধ অবস্থায় থাকার সময় দেশের অন্যন্য রাজনৈতিক দল ও বিশ্ব সম্প্রদায় সংহতি জানানোয় তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন খালেদা জিয়া।
সংবাদ সম্মেলনের আগে দলের স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করেন বিএনপি চেয়ারপারসন। বৈঠকে স্থায়ী কমিটির সদস্য আর এ গনি, ব্যারিস্টার মওদুদ আহমেদ, লে. জে (অব.) মাহবুবুর রহমান, নজরুল ইসলাম খান, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আসম হান্নান শাহ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, আবদুল মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, সারোয়ারি রহমান উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.