পুলিশ ও বিজিবির পাহারায়ও চলছে না দূরপাল্লার বাস

পুুলিশ ও বিজিবির পাহারায় দূরপাল্লার বাস চালানোর সাহস পাচ্ছেন না বাস মালিকরা। অনেক জেলায় দুপুর ১২টা পর্যন্ত ঢাকামুখী কোন বাস ছেড়ে যায়নি। রাজধানীর প্রধান তিনটি বাস টার্মিনাল থেকেও দূরপাল্লার বাস ছেড়ে যায়নি। তবে কয়েকঘণ্টা পরপর দুয়েকটি লোকাল পরিবহনের বাস ছাড়লেও যাত্রীদের মধ্যে বিরাজ করছে পেট্রল বোমা আতঙ্ক। আমাদের জেলা প্রতিনিধিদের সূত্রে এ তথ্য পাওয়া গেছে। স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে জানান, যেখানে প্রতিদিন গড়ে চট্টগ্রাম থেকে এক হাজার বাস ছেড়ে যায় সেখানে কয়েক ঘণ্টা পরপর একটি লোকাল বাস ছেড়ে যাচ্ছে। এছাড়া গতরাতে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ইউনিক পরিবহনের একটি দূরপাল্লার বাস পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এরপর থেকে বাস মালিকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। চট্টগ্রাম বাস-মালিক সমিতির সাধারণ সম্পাদক কফিলউদ্দিন জানান, আশানুরূপ দূরপাল্লার বাস ছেড়ে যাচ্ছে না। অবরোধকারীরা আমাদের একটি বাস পুড়িয়ে দিয়েছে। তাই মালিকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তবে দুপুরের পর থেকে দূরপাল্লার বাস ছাড়তে পারে।
এদিকে স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে জানান, বেলা ১২টা পর্যন্ত রাজশাহী থেকে ঢাকামুখী একটি বাসও ছেড়ে যায়নি। তবে দুপুরের পর অল্প কিছু বাস ছাড়তে পারে। এদিকে জেলা বিএনপির সভাপতি নাদিম মোস্তফার গ্রেপ্তারের প্রতিবাদে মঙ্গলবার রাজশাহী জেলায় হরতাল ডেকেছে দলটি।
সিলেট অফিস জানায়, পুলিশ-বিজিবির পাহারায় এক ঘণ্টা পরপর একটি বাস ছেড়ে যাচ্ছে। তবে হানিফ-শ্যামলী-ইউনিকসহ অভিজাত পরিবহনের বাসগুলো ছাড়েনি।
ওদিকে স্টাফ রিপোর্টার, যশোর থেকে জানান, সকাল থেকে দুপুর পর্যন্ত ঈগল পরিবহনের ৩টি বাস ছেড়েছে। তাও পুলিশ-বিজিবির পাহারায়।
স্টাফ রিপোর্টার, বগুড়া থেকে জানান, বগুড়ার থলথলিয়া কোচ টার্মিনাল থেকে ঢাকামুখী দূরপাল্লার কোন বাস ছেড়ে যায়নি। কাউন্টারগুলো বন্ধ রয়েছে। 
উল্লেখ্য, গত গত ৬ই জানুয়ারি থেকে দেশব্যাপী অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচী ঘোষণা করেন বিরোধী জোটের শীর্ষনেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এরপর থেকে বন্ধ রয়েছে দূরপাল্লার বাস চলাচল।

No comments

Powered by Blogger.