বাড্ডায় বাসচাপায় বিশ্ববিদ্যালয় ছাত্রের মর্মান্তিক মৃত্যু

‘মা, আমার ক্লাস শেষ, বাসায় ফিরছি। দুপুরে কি রান্না করেছো? খুব ক্ষুধা পেয়েছে।’ বিকাল ৪টার কিছু পরে মোবাইলে এসব কথা জানতে চান ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (আইইউবি) বসুন্ধরা শাখার বিবিএ দ্বিতীয় বর্ষের ছাত্র সাদিম ওরফে সাদী মোরশেদ (২২)। এর আধ ঘণ্টা পরই সাদীর মোবাইল থেকেই ভয়াবহ সেই দুসংবাদটি পান মা সবুরা বেগম। কেউ একজন ফোন করে জানান. সড়ক দুর্ঘটনায় মারা গেছেন তার নাড়িছেঁড়া ধন। মঙ্গলবার বিকালে রাজধানীর মেরুল বাড্ডায় দ্রুতগামী বাসের চাপায় নিহত হয়েছেন আইইউবি’র মেধাবী এ ছাত্র। সাদী মোরশেদের বাবা এসএমএম আলম জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য। সাদী মোরশেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান কাজী জাফর আহমেদ। ঘটনার প্রত্যক্ষদর্শী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র নাহিদ পারভেজ জানান, মেরুল বাড্ডা এশিয়ান হাসপাতালের সামনে ফাল্গুন পরিবহনের একটি দ্রুতগামী বাস পেছন থেকে মোটরসাইকেলকে সজোরে ধাক্কা দেয়। ঘটনার সময় তিনি সড়কের বিপরীত দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাসে চড়ে উত্তরা যাচ্ছিলেন। নাহিদ জানান, মোটরসাইকেলসহ যুবকটি দ্রুতগামী বাসের নিচে চলে যেতে থাকে। এ সময় আশপাশের লোকজন চিৎকার দিলেও বাসটি পেছন থেকে ধাক্কা দিয়ে ছেঁচড়ে সামনের দিকে নিয়ে যেতে থাকে। একপর্যায়ে আশপাশের লোকজন ধাওয়া দিলে বাসটি রেখে চালক ও হেলপার পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন আহত অবস্থায় সাদী মোরশেদকে উদ্ধার করে পার্শ্ববর্তী এশিয়ান হাসপাতালে নিয়ে যায়। অবস্থার অবনতি হলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র নাহিদ পারভেজ ও তার বন্ধুরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে নেয়ার পর সন্ধ্যা পৌনে ছয়টার দিকে কর্তব্যরত চিকিৎসক সাদী মোরশেদকে মৃত ঘোষণা করেন।
এদিকে ছেলের দুর্ঘটনার খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন বাবা এসএমএম আলম, মা সবুরা খাতুন ও তাদের স্বজনরা। হাসপাতালে এসে মৃতুর খবর পেয়ে তারা কান্নায় ভেঙে পড়েন। এ সময় তাদের আহাজারিতে হাসপাতালের বাতাস ভারি হয়ে ওঠে। খবর পেয়ে জাতীয় পার্টি (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দারসহ বিপুল সংখ্যক নেতাকর্মী হাসপাতালে ভিড় করেন। এ সময় ভিড় সামলাতে হাসপাতাল কর্তৃপক্ষকেও হিমশিম খেতে দেখা যায়।
নিহতের মামা জসিম উদ্দিন জানান, দুই ভাই এক বোনের মধ্যে সবার ছোট ছিল সাদী মোরশেদ। ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (আইইউবি) বসুন্ধরা শাখার বিবিএ দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। তাদের বাসা ৪২ উত্তর কমলাপুরে। গ্রামের বাড়ি চাঁদপুর সদর উপজেলার তালতলা। বাড্ডা থানার ওসি আবদুল জলিল জানান, ফালগুন পরিবহনের বাসটিকে আটক করা হয়েছে। চালককে গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে।

No comments

Powered by Blogger.