মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ- ‘এক চুলও নড়ব না’ -এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ মানবজমিনকে জানিয়েছেন, তিনি তার সিদ্ধান্তে অনড়, এক চুলও নড়বেন না। বুধবার সকালে অজ্ঞাত স্থান থেকে মুঠোফোনে তিনি এসব কথা জানান। পরে বিকালের তিনি বাড়ি ফিরেন।
এরশাদ মানবজমিনকে বলেন, অনেকে বলেন- আমি সিদ্ধান্ত বদলাই। কিন্তু তারা জানেন না কোন প্রেক্ষাপটে বা পটভূমিতে আমাকে এভাবে সিদ্ধান্ত বদলাতে হয়। একদিকে মামলার ভয়, অন্যদিকে নানাভাবে হয়রানির কারণেই আমাকে এমন সিদ্ধান্ত নিতে হয়। এবার আমি চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছি। কেউ আমাকে টলাতে পারবে না। কারণ মানুষ এই সরকারের সঙ্গে নেই। নির্বাচনেও নেই। আমি আগেই বলেছিলাম, নির্বাচনের পরিবেশ থাকলেই আমি প্রতিদ্বন্দ্বিতা করবো। এখন দেখেছি পরিবেশ নেই। তাই নির্বাচনে যাচ্ছি না।

জাতীয় পার্টি নির্বাচনে অংশ নিচ্ছে না- মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় এক সংবাদ সম্মেলনে এমন ঘোষণা দেন এরশাদ। বনানীতে তার কার্যালয়ে সংবাদ সম্মেলন শেষে সাবেক এই প্রেসিডেন্টের মোবাইলে একটি ফোন আসে। এরপর একটি কালো রংয়ের গাড়িতে করে দ্রুত ওই স্থান ত্যাগ করেন তিনি। এর পর থেকেই তার অবস্থান নিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়। এমন ধুম্রজালের মধ্যেই সকালে মোবাইল বার্তায় দলের দপ্তর সম্পাদকের মাধ্যমে তিনি দলীয় প্রার্থীদের জরুরি ভিত্তিতে মনোনয়নপত্র প্রত্যাহারের নির্দেশ দেন। পরে বিকালে তিনি প্রেসিডেন্ট পার্কের বাসায় ফিরেন। 

No comments

Powered by Blogger.