মেয়ে হলে ভিক্টোরিয়া ছেলে হলে জেমস

ব্রিটেনের রাজপরিবারের নতুন অতিথি নিয়ে কৌতুহলের কমতি নেই। সবাই তার আগমনের প্রহর গুনছে। একই সঙ্গে কেট-উইলিয়াম দম্পতির সন্তান ছেলে হবে নাকি মেয়ে, ছেলে হলে কী নাম রাখা হবে আর মেয়ে হলেই বা কী নাম রাখা হবে- এ নিয়ে চলছে জনমত জরিপ।
এ রকমই একটি জরিপ চালিয়েছে ব্রিটেনের টাইমস পত্রিকার রবিবারের সংস্করণ সানডে টাইমস। জরিপে দেখা গেছে, সিংহাসনের তৃতীয় উত্তরাধিকারী ছেলে হলে রাজা জেমস ও মেয়ে হলে রানি ভিক্টোরিয়ার নাম রাখার পক্ষেই মত দিয়েছে বেশির ভাগ উত্তরদাতা। এ ছাড়া উইলিয়ামের মা প্রিন্সেস ডায়ানার নামও এসেছে।
সানডে টাইসের জন্য গত সপ্তাহে জরিপটি চালিয়েছে অনলাইনভিত্তিক জরিপ প্রতিষ্ঠান ইউগভ। এক হাজার ৮০০ লোকের ওপর তারা জরিপ করে। জরিপে অংশগ্রহণকারীদের মধ্যে ১২ শতাংশ মেয়ে হলে ভিক্টোরিয়া নাম রাখার পক্ষে মত দিয়েছে। ছেলে হলে জেমস নাম রাখার কথা বলেছে ১৯ শতাংশ উত্তরদাতা। ব্রিটিশ শাসকদের মধ্যে রানি ভিক্টোরিয়া অন্যতম। তিনি ১৮৩৭ সাল থেকে ১৯০১ সাল পর্যন্ত ক্ষমতায় ছিলেন। আর রাজা জেমস ক্ষমতায় ছিলেন ১৬০৩ থেকে ১৬২৫ সাল পর্যন্ত। জরিপে ডায়ানা, এলিজাবেথ, শার্লটের নামও এসেছে। জেমস ছাড়াও ছেলের নাম হিসেবে জর্জ, অলিভার, টমাস, জ্যাকব নামের পক্ষে মত দিয়েছে অনেক উত্তরাদাতা। সূত্র : পিটিআই।

No comments

Powered by Blogger.