দলে ফিরলেন না গেইল

অনুমান করা হচ্ছিল আইপিএলে ‘প্রলয়ংকরী’ পারফরম্যান্স ক্রিস গেইলকে ওয়েস্ট ইন্ডিজ দলে ফেরাচ্ছে। উইন্ডিজ বোর্ডের প্রধান নির্বাহী আর্নেস্ট হিলাইরের মন্তব্যেও তেমন কিছুর ইঙ্গিত মিলছিল।
তবে চির অনিশ্চিত ক্যারিবীয় ক্রিকেট বোর্ড আজ আরও একটি নাটকের জন্ম দিয়েছে ভারতের বিপক্ষে অনুষ্ঠেয় একটি টি-টোয়েন্টি ও প্রথম দুটি ওয়ানডেতে ক্রিস গেইলকে দলে না নিয়ে।
‘গেইলের সঙ্গে আলোচনা করেই তাঁকে দলে নেওয়া হয়নি। একই সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ টিম ম্যানেজমেন্টের সঙ্গেও এ নিয়ে আলাপ-আলোচনা হয়েছে।’ প্রকাশিত এক বিবৃতিতে এমন কথাই বলেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড।
গেইলের সঙ্গে আলাপ করা হয়েছে, এ কথা জানালেও তাঁকে এ মুহূর্তে দলে না নেওয়ার কারণটা কিন্তু ভিন্ন। সম্প্রতি জ্যামাইকার একটি রেডিও চ্যানেলের সঙ্গে সাক্ষাত্কারে গেইল বলেছেন, তাঁর সাম্প্রতিক একটি ইনজুরি সমস্যায় তিনি বোর্ডের কাছ থেকে দারুণ অবহেলা পেয়েছেন। বোর্ড সেই ইনজুরিমুক্তির জন্য তাঁকে কোনো সাহায্যই করেনি।
গেইলের এ মন্তব্যে ক্ষুব্ধ ক্রিকেট বোর্ড বলেছে, তারা গেইলের ইনজুরির ব্যাপারে একেবারেই অন্ধকারে ছিল। গেইল কখনোই তাদের সেই ইনজুরি সম্পর্কে জানায়নি।
এর পাশাপাশি ক্যারিবীয় ক্রিকেটের আরও একটি নিয়ম অনুযায়ী ক্রিস গেইলকে দলে বিবেচনা করা হয়নি। এ নিয়মে একজন খেলোয়াড় তখনই উইন্ডিজ দলের জন্য বিবেচিত হবেন, যখন তিনি ক্যারিবীয় ঘরোয়া ক্রিকেটে নিয়মিত খেলবেন। দল ঘোষণার আগ দিয়ে একজন খেলোয়াড়কে অবশ্যই ঘরোয়া ক্রিকেটের ম্যাচ খেলতে হবে। সেই হিসেবে গত ক্রিস গেইল ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া ক্রিকেটে অনুপস্থিত প্রায় চার-পাঁচ মাস।
ঘোষিত ওয়েস্ট ইন্ডিজ দল: ড্যারেন স্যামি, সিমন্স, এডওয়ার্ডস, ড্যারেন ব্র্যাভো, ডোয়াইন ব্র্যাভো, মারলন স্যামুয়েলস, রামনরেশ সারোয়ান, কিরেন পোলার্ড, কার্লটন বাগ, আন্দ্রে রাসেল, অ্যান্তোনি মার্টিন, দ্রেবেন্দ্র বিশু ও রবি রামপাল।
টি-টোয়েন্টি ম্যাচের জন্য ঘোষিত দলে এ দলটিতেই অন্তর্ভুক্ত হয়েছেন দানজা হায়াত, ক্রিস্টোফার বার্নওয়েল, অ্যাশলে নার্স ও ক্রিশমার সান্টোকি।
টি-টোয়েন্টি দলে নেই ডোয়াইন ব্র্যাভো ও রামনরেশ সারোয়ান।

No comments

Powered by Blogger.