ম্যানইউকে ঢেলে সাজাতে চান ফার্গুসন

ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম পরাশক্তি ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে অ্যালেক্স ফার্গুসনের নামটা জড়িয়ে আছে ওতোপ্রতোভাবে। আর কিছুদিন পরেই ম্যান ইউয়ের কোচ হিসেবে তিনি পূর্ণ করবেন ২৫ বছর। আর এ বছর তিনি নিজে পা রাখবেন ৭০ বছরে। এত দীর্ঘ একটা পথ পাড়ি দেওয়ার পরও কোনো ক্লান্তির চিহ্ন নেই ফার্গুসনের মধ্যে। এখনই অবসরে যাওয়ার কথা যে তিনি ভাবছেন না, এটাও জানিয়ে দিয়েছেন স্পষ্টভাবে। একমাত্র শারীরিক অসুস্থতাই তাঁকে কাজ করা থেকে বিরত রাখতে পারে বলে ঘোষণা দিয়েছেন এ সময়ের অন্যতম সফল এই কোচ। আরও তিন বছর ম্যান ইউয়ে থেকে ক্লাবটাকে নতুন করে ঢেলে সাজানোর প্রত্যয়ও ব্যক্ত করেছেন তিনি।
ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতে এবারের মৌসুমটা মোটামুটি সফলভাবেই শেষ করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। চ্যাম্পিয়নস লিগ শিরোপাটা জিততে পারলে অপূর্ণতা বলতে আর কিছুই থাকত না। কিন্তু ২০০৯ সালের মতো এবারও ফাইনালে বার্সেলোনার কাছে হেরে রুপালি ট্রফিটা হাতে তোলার স্বপ্নটা পূরণ হয়নি ফার্গুসন শিষ্যদের। তবে এবার তিনি ম্যানইউকে বার্সেলোনার চেয়েও ভালো অবস্থানে নিয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে কাজ করবেন বলে ফার্গুসনের বিশ্বস্ত সূত্র মারফত জানা গেছে।
আগামী মৌসুম শুরুর আগে ম্যানচেস্টার ইউনাইটেডের অনেক পুরোনো খেলোয়াড়ই চলে যাবেন অবসরে। গোলরক্ষক এডউইন ফন ডার সার ও গ্যারি নেভিল তাঁদের মধ্যে অন্যতম। মাঝমাঠের অন্যতম প্রধান সেনানী ওয়েন হারগ্রেভাসের সঙ্গেও তাদের চুক্তি শেষ হয়েছে এই মৌসুমে। এ জায়গাগুলো পূরণের জন্য ইতিমধ্যেই বেশ কিছু তারকা ফুটবলারের দিকে দৃষ্টি দিয়েছেন ফার্গুসন। ইন্টার মিলানের ডাচ মিডফিল্ডার ওয়েসলি স্নাইডারকে দলে ভেড়ানোর জন্য ইতিমধ্যেই তোড়জোড় শুরু করে দিয়েছে ম্যান ইউ। টটেনহ্যামের লুকা মোড্রিককেও আগামী মৌসুমে ওল্ড ট্রাফোর্ডে দেখা যেতে পারে বলে অনুমান করছেন অনেকেই। ম্যান ইউ গোলবারের নিচে ফন ডার সারের বিশ্বস্ত হাতের জায়গাটা হয়তো সহসা পূরণ করতে পারবে না তারা। তবে তার জায়গায় অ্যাটলেটিকো মাদ্রিদের তরুণ গোলরক্ষক ডেভিড ডে জিয়াকে দলে টানার জোর চেষ্টা চালাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপাজয়ীরা।

No comments

Powered by Blogger.