তবু নেই গেইল

আইপিএল জয় করেছেন, কিন্তু ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের মন জয় করতে পারেননি ক্রিস গেইল। গত পরশুই প্রধান নির্বাহী আর্নেস্ট হিলাইরে বলেছিলেন, চাইলে গেইলকে নিতে পারেন নির্বাচকেরা। কিন্তু কাল দল ঘোষণার সংবাদ বিজ্ঞপ্তিতেই বোর্ড জানিয়েছে, নিজে এসে দেখা না করা পর্যন্ত নেওয়া হবে না গেইলকে। ভারতের বিপক্ষে সিরিজের ‘ত্রিনিদাদ অংশের’ দলে তাই জায়গা হয়নি আইপিএলের সর্বোচ্চ রানসংগ্রাহকের। সিরিজের একমাত্র টি-টোয়েন্টি ও পাঁচ ওয়ানডের প্রথম দুটি হবে ত্রিনিদাদে।
‘লাইন অ্যান্ড লেন্থ নেটওয়ার্কে’ সেই বিতর্কিত ইন্টারভিউ তো আছেই, গেইলকে না নেওয়ায় ভূমিকা রাখতে পারে তাঁর সাম্প্রতিক এক টুইটও। আইপিএল ফাইনালের পর গেইল টুইটারে লিখেছিলেন, ‘ফাইনালে শূন্য রানে আউট হওয়ার পরও পুরো টুর্নামেন্টের পারফরম্যান্সের জন্য বিশ্বের নানা জায়গা থেকে যেভাবে ভালোবাসা ও প্রশংসা পেয়েছি, তার তুলনা হয় না। এমন সম্মান ওয়েস্ট ইন্ডিজে কখনোই পাইনি!’ এএফপি, ওয়েবসাইট।
গেইলের জায়গা না হলেও কেন্দ্রীয় চুক্তিতে সই না করা বাকি দুজন—কাইরন পোলার্ড ও ডোয়াইন ব্রাভোকে নেওয়া হয়েছে ওয়ানডে দলে। টি-টোয়েন্টি দলে আবার রাখা হয়নি দুজনের কাউকেই। ত্রিনিদাদ অংশের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে কেমার রোচকে। টি-টোয়েন্টি দলে একমাত্র নতুন মুখ বাঁহাতি পেসার ক্রিশমার সান্টোকি।
প্রথম দুই ওয়ানডের দল: লেন্ডল সিমন্স, কার্ক এডওয়ার্ডস, ড্যারেন ব্রাভো, মারলন স্যামুয়েলস, রামনরেশ সারওয়ান, ডোয়াইন ব্রাভো, কাইরন পোলার্ড, ড্যারেন স্যামি (অধিনায়ক), কার্লটন বাফ, আন্দ্রে রাসেল, অ্যান্থনি মার্টিন, দেবেন্দ্র বিশু, রবি রামপল।
টি-টোয়েন্টি দল: আন্দ্রে ফ্লেচার, লেন্ডল সিমন্স, ড্যারেন ব্রাভো, মারলন স্যামুয়েলস, ডেঞ্জা হায়াত, ড্যারেন স্যামি (অধিনায়ক), ক্রিস্টোফার বার্নওয়েল, আন্দ্রে রাসেল, অ্যাশলি নার্স, দেবেন্দ্র বিশু, রবি রামপল, ক্রিশমার সান্টোকি।

No comments

Powered by Blogger.