ঘেরাও করা হলো অ্যাবোটাবাদের সেই বাড়িটি

আল-কায়দা নেতা ওসামা বিন লাদেন পাকিস্তানের যে বাড়িতে আত্মগোপন করেছিলেন, সে এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। মার্কিন বাহিনীর হাতে নিহত হওয়ার আগে জঙ্গি নেতার বসবাসকারী বাড়িটি দেখতে লোকজন ভিড় করতে শুরু করলে গতকাল বুধবার এলাকাটি ঘেরাও করে রাখা হয়। স্থানীয় পুলিশের নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র এ কথা জানায়।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন স্থানীয় পুলিশ কর্মকর্তা জানান, নিরাপত্তার স্বার্থে অ্যাবোটাবাদের বিলাল এলাকার বাড়িটিতে ঢোকার রাস্তাগুলোর মাথায় তিন শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়া বাড়ির সামনে ও আশপাশের এলাকায় কয়েক ডজন সেনাও পাহারা দিচ্ছেন।
বাড়িঘরে ফেরার পথে স্থানীয় বাসিন্দাদের পরিচয়পত্র দেখাসহ তাদের দেহ তল্লাশি করা হচ্ছে। এএফপির একজন সাংবাদিক জানিয়েছেন, গত সোমবার ভোর থেকে স্থানীয় কয়েকজন শ্রমিককে তাঁদের কাজেও যেতে দেওয়া হচ্ছে না।
গত সোমবার ভোররাতে মার্কিন বাহিনীর অভিযানে আল-কায়দা নেতা নিহত হওয়ার পর থেকে বিলাল এলাকায় তাঁর বাসস্থানটি ঘিরে বিশ্ব প্রচারমাধ্যমের সংবাদকর্মী ও উৎসুক স্থানীয় বাসিন্দাদের ভিড় জমে ওঠে। গত মঙ্গলবার বাড়িটির সামনে কিছু পাকিস্তানি যুবক বিক্ষোভও করে। তারা ‘ওসামা বেঁচে আছেন’ বলে স্লোগান দেয়।

No comments

Powered by Blogger.