ইফতেখারের প্রথম সেঞ্চুরি

সেঞ্চুরি তো দূরের কথা, প্রথম শ্রেণীর ক্রিকেটে এর আগে ফিফটিও ছিল না। বড় ভাইকে রানে ফিরতে দেখে হয়তো উদ্বুদ্ধ হলেন ইফতেখার নাঈম। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচে ফিফটি পেয়েছিলেন শাহরিয়ার নাফীস। ৩ বছরের ছোট ভাই ইফতেখার কাল পেলেন প্রথম শ্রেণীর ক্রিকেটে প্রথম সেঞ্চুরি।
জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় পর্বের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে বগুড়ায় ঢাকার বিপক্ষে নাঈমের অপরাজিত সেঞ্চুরিতে ২ উইকেটে ২৯২ রান তুলেছে বরিশাল। রানের মাঝে আছেন জাতীয় দলের বাইরে থাকা ব্যাটসম্যান রাজিন সালেহ। আগের ম্যাচে সেঞ্চুরির পর কাল মাত্র ৭ রানের জন্য মিস করেছেন সেঞ্চুরি। তবে তাঁর আর তাসামুলের ফিফটিতে রাজশাহীতে স্বাগতিকদের বিপক্ষে ৬ উইকেটে ২৬৮ রান তুলে দিন শেষ করেছে সিলেট।
শহীদ চান্দু স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নামা বরিশাল ২৭ রানে হারায় এবারের লিগে তাদের সর্বোচ্চ রান করা নাসিরউদ্দিন ফারুককে। ওপেনার বিকাশ শর্মাকে নিয়ে দ্বিতীয় উইকেটে ৮৫ রানের জুটি গড়েন তিনে নামা ইফতেখার। ক্যারিয়ারের প্রথম ফিফটি করে বিকাশ আউট হওয়ার পর সারা দিনে আর উইকেট নিতে পারেনি ঢাকা। ইফতেখার ও অধিনায়ক শাহিনের তৃতীয় উইকেটে এসেছে ১৮০ রান। ২৫৭ বলে ২১ চার ও ১ ছক্কায় ১৩৫ রানে অপরাজিত আছেন ইফতেখার নাঈম। এবারের লিগে তৃতীয় ফিফটি করে ৭৭ রানে অপরাজিত আছেন শাহিন।
শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে মাত্র ২৪ রানে ২ উইকেট হারিয়ে ফেলা সিলেটকে ম্যাচে ফেরায় গোলাম মাবুদ (৩৫) ও রাজিনের ৫০ রানের জুটি। ১৫ রানের মধ্যে মাবুদ ও ভাই গোলাম রহমান বিদায় নিলে পঞ্চম উইকেটে তাসামুল হকের সঙ্গে ১০৯ রানের জুটি গড়েন রাজিন। শাহজাদার বলে নাঈমের হাতে ধরা পড়ে সেঞ্চুরি পাওয়া হয়নি, তবে ২১৪ বলের ইনিংসটার পথেই ঢাকার ইলিয়াস সানিকে (৪৩৭) ছাড়িয়ে এবারের লিগের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যান রাজিন।

No comments

Powered by Blogger.