নতুন যুগে ‘পুরোনো’ স্যামুয়েলস

রতিযোগিতামূলক ক্রিকেটই সর্বশেষ খেলেছেন প্রায় তিন বছর আগে। সেই মারলন স্যামুয়েলস আবার ডাক পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজ দলে। পাকিস্তানের বিপক্ষে সিরিজের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচের জন্য ঘোষিত দলে আছেন এই ব্যাটসম্যান।
২০০০ সালে ওয়েস্ট ইন্ডিজ দলে অভিষেক হওয়া স্যামুয়েলস দলের অন্যতম ভরসাই হয়ে উঠেছিলেন। তবে বাজিকরের সঙ্গে সম্পর্ক থাকার অভিযোগে দুই বছরের জন্য নিষিদ্ধ হন ২০০৮ সালে। সেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার পর এই প্রথম জাতীয় দলে ফিরলেন। অবশ্য এই জ্যামাইকান কদিন আগে জানিয়েছিলেন, বিশ্বকাপের দলেও নাকি তাঁকে ডেকেছিলেন নির্বাচকেরা। বিশ্বকাপ চলাকালেই তিনি বলেছিলেন, চোট পাওয়া ডোয়াইন ব্রাভোর পরিবর্তিত হিসেবে তাঁকে প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু সেই প্রস্তাব তিনি ফিরেয়ে দেন।
ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো আর কাইরন পোলার্ডরা খেলছেন না এ ম্যাচে। দলে নেই শিবনারায়ণ চন্দরপল, রামনরেশ সারওয়ান ও সুলিমান বেনরাও। তবে দলের নেতৃত্ব থাকছে ড্যারেন স্যামির হাতেই। দলে আছেন বিশ্বকাপে ওয়ানডে অভিষেক হওয়া দেবেন্দ্র বিশু ও আন্দ্রে রাসেলও। বিশ্বকাপে ভালো খেলেছেন দুজনেই। দলে নতুন ডাক পেয়েছেন চারজন—জ্যামাইকান ও গায়ানার দুই অলরাউন্ডার ডানজা হায়াত ও বার্নওয়েল, বার্বাডোজের অফ স্পিনার অ্যাশলি নার্স এবং জ্যামাইকার বাঁহাতি সিমার ক্রিসমার সান্টোকি। এতগুলো নতুন মুখ দেখে অবাক হচ্ছেন? ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে যে শুরু হতে যাচ্ছে নতুন যুগ! কোচ ওটিস গিবসন বলেছেন সেরকমই।
২১ এপ্রিল সেন্ট লুসিয়ায় টি-টোয়েন্টি ম্যাচটি। এই সফরে ৫টি ওয়ানডে এবং দুটো টেস্টও খেলবে পাকিস্তান। তবে সিরিজ শুরুর আগেই পাকিস্তান দলে পরিবর্তন। আনফিট আইজাজ চিমার পরিবর্তিত হিসেবে নেওয়া হয়েছে রাওয়ালপিন্ডির বাঁহাতি ফাস্ট বোলার সাদাফ হোসেনকে।

No comments

Powered by Blogger.