দুজনের দুরকম ম্যাচ

শুভাগত হোম চৌধুরীর জন্য এই ম্যাচটা নিজেকে চেনানোর। অলক কাপালির জন্য ঔজ্জ্বল্য ফিরিয়ে আনার। বিসিবি একাদশের হয়ে ফতুল্লা স্টেডিয়ামে আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচটা দুই রকম হয়ে ধরা দিচ্ছে দুজনের কাছে।
অলক আশাবাদী, এই ম্যাচ তাঁকে দেবে আত্মবিশ্বাস, ‘অনেক দিন পর কোনো আন্তর্জাতিক দলের বিপক্ষে খেলব। এখানে ভালো করে ওয়ানডের দলে জায়গা করে নিতে চাই। চেষ্টা করব নিজের খেলাটা খেলতে। যেসব ভুলত্রুটি ধরা পড়বে, সিরিজে খেলার সুযোগ পেলে সেগুলো শুধরে নেব।’ শুধু ব্যাটসম্যান হিসেবেই নয়, আজকের ম্যাচে লেগ স্পিনার হিসেবেও অবদান রাখতে চান আড়াই বছর পর জাতীয় দলে ফেরা অলক, ‘আমি চেষ্টা করব, বোলিংটাও ভালো করতে। বোলিং-ব্যাটিং দুই ভাবেই অবদান রাখতে চাই।’
জাতীয় দলে খেলার আশা ছিল। তবে অস্ট্রেলিয়া সিরিজেই যে দলে ডাক পেয়ে যাবেন, সে আশা করেননি। দলে নবাগত শুভাতগত হোম তবু নিজেকে প্রমাণ করার ব্যাপারে আশাবাদী, ‘সিরিজে খেলার সুযোগ পেলে ভালো কিছু করার চেষ্টা করব। এই কয়েক বছর অন্যান্য জায়গায় যেভাবে খেলে এসেছি সেভাবেই খেলার চেষ্টা করব।’ শুভাগতের এই মিশনটা শুরু হয়ে যাচ্ছে আজ থেকেই।
প্রস্তুতি ম্যাচটা চ্যালেঞ্জ রকিবুল হাসানের জন্যও। ঘরোয়া ক্রিকেটে টুকটাক অধিনায়কত্ব করলেও কোনো বিদেশি দলের বিপক্ষে যে এই প্রথম নেতৃত্বের সুযোগ পেলেন তিনি!

No comments

Powered by Blogger.