সূচক ও লেনদেন বেড়ে সপ্তাহ শেষ

গতকাল বৃহস্পতিবার সপ্তাহের শেষ কর্মদিবসে দেশের দুই স্টক এক্সচেঞ্জেই সূচক ও লেনদেন বেড়েছে।
পুঁজিবাজারে সাম্প্রতিক অনিয়ম তদন্তে গঠিত কমিটি গতকাল সকালে অর্থমন্ত্রীর কাছে তাদের প্রতিবেদন আনুষ্ঠানিকভাবে জমা দেয়। বিষয়টি ইতিবাচকভাবে গ্রহণ করেন শেয়ারবাজারের বিনিয়োগকারীরা। তাই দুই স্টক এক্সচেঞ্জে দিনভর চাঙাভাব ছিল বলে মনে করছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।
গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দিনের লেনদেন শেষে সাধারণ মূল্যসূচক ৮৬ দশমিক ৫৫ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৫৪০.৬০ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হওয়া ২৫৬টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ২১৪টির, কমেছে ৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে আটটি প্রতিষ্ঠানের। মোট লেনদেন হয়েছে এক হাজার ২০৮ কোটি টাকার।
ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা ১০টি প্রতিষ্ঠান হলো: বেক্সিমকো, আফতাব অটো, কেয়া কসমেটিকস, আরএকে সিরামিকস, গ্রামীণফোন, পিএলএফএসএল, কর্ণফুলী, কনফিডেন্স সিমেন্ট, মেঘনা লাইফ ইনস্যুরেন্স ও ইউনাইটেড এয়ারওয়েজ।
অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ২৭০ দশমিক ৪৪ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ২৭১ দশমিক ৩৭ পয়েন্টে দাঁড়িয়েছে। গতকাল লেনদেন হওয়া ২০২টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১৬৯টির, কমেছে ২৫টির এবং অপরিবর্তিত রয়েছে আটটি প্রতিষ্ঠানের। মোট লেনদেন হয়েছে ১০৬ কোটি টাকার।

No comments

Powered by Blogger.