কোচকে লাঞ্ছিত করায় খেলোয়াড়ের শাস্তি

বাংলাদেশ লিগে শৃঙ্খলা ভঙ্গের জন্য দুই খেলোয়াড় ও ক্লাবকে শাস্তি দিয়েছে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি। দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে আরামবাগের গিনির খেলোয়াড় মোস্তফা কাবা ও একই দলের অধিনায়ক দ্বীন মোহাম্মদকে। দ্বীন মোহাম্মদকে ২০ হাজার টাকা জরিমানাও দিতে হবে। এক ম্যাচ নিষিদ্ধ শেখ রাসেলের মরোক্কান খেলোয়াড় চাওরুত ইউসেফ।
এ ছাড়া ঢাকা মোহামেডান, ব্রাদার্স, ঢাকা আবাহনী ও ফরাশগঞ্জকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। ক্লাবগুলোর এই শাস্তির কারণ তারা নিজ নিজ সমর্থকদের নিয়ন্ত্রণ করতে পারেনি। এ দলগুলোর সমর্থকেরা মাঠে চেয়ার ছুড়েছে, রেফারিকে গালাগাল করেছে।
মোহামেডানকে সতর্ক করা হয়েছে এই বলে, আবারও তাদের সমর্থকেরা বিশৃঙ্খলা করলে তাদের ম্যাচ দর্শকশূন্য মাঠে আয়োজন করার ব্যাপারে ভাবা হবে। তবে এটা ডিসিপ্লিনারি কমিটির এখতিয়ার কি না, সে ব্যাপারে প্রশ্ন আছে। এই সিদ্ধান্তগুলো রেফারি ও ম্যাচ কমিশনারের রিপোর্টের ভিত্তিতে নেওয়া হয়েছে। কমিটির সদস্যরা মাঠেই আসেন না।
আরামবাগের দুই খেলোয়াড়ের বিরুদ্ধে অভিযোগ, তাঁরা শেখ রাসেলের বিপক্ষে ম্যাচ শেষে শেখ রাসেলের কোচকে লাঞ্ছিত করেছেন। এ ছাড়া মাঠে গন্ডগোল থামানোর জন্য শেখ রাসেলের সভাপতি নুরুল আলম চৌধুরীকে ধন্যবাদ জানিয়েছে ডিসিপ্লিনারি কমিটি।

No comments

Powered by Blogger.