দেশের বাজারদর বিশ্ববাজারের সঙ্গে সংগতিপূর্ণ: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী ফারুক খান বলেছেন, বাংলাদেশের বাজারদর আন্তর্জাতিক বাজারদরের সঙ্গে সংগতিপূর্ণ। এর প্রতিফলন দেখা যাবে পাশের দেশের সঙ্গে দ্রব্যমূল্য তুলনা করলে।
তার পরও গরিব মানুষের কথা চিন্তা করে সরকার চাল ও গমের ক্ষেত্রে ভর্তুকি দিচ্ছে এবং ওএমএস, ভিজিএফ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জনসাধারণকে সহনীয় মূল্যে পণ্য দেওয়ার চেষ্টা করছে বলে তিনি জানান।
গতকাল বৃহস্পতিবার দি ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশের (আইসিএসবি) ওয়েবসাইট (www.icsb.edu.bd) উদ্বোধন অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।
দেশে সিন্ডিকেট বলে কোনো গোষ্ঠীর অস্তিত্ব নেই উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, বর্তমান সরকার দায়িত্ব গ্রহণের প্রথম দিকে সিন্ডিকেটের তৎপরতা ছিল। কিন্তু সরকারের নিবিড় বাজার পর্যবেক্ষণের কারণে বর্তমানে কোনো সিন্ডিকেট নেই।
বাণিজ্যমন্ত্রী বলেন, শেয়ারবাজারের কোনো কোম্পানি সম্পর্কে বিনিয়োগকারীদের স্বচ্ছ ধারণা দিতে চার্টার্ড সেক্রেটারিরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।
আইসিএসবির সভাপতি মোহাম্মদ সানাহউল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক বাণিজ্যসচিব সোহেল আহমেদ চৌধুরী ও ফিরোজ আহমেদ, আইসিএসবির সাবেক সভাপতি মোহাম্মদ আসাদ উল্লাহ, জ্যেষ্ঠ সহসভাপতি মো. শহীদ ফারুকী, সহসভাপতি এম নাসিমুল হাই, কোষাধ্যক্ষ মো. মনিরুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.