প্রিয়রের সেঞ্চুরিতে ইংল্যান্ডের ড্র

ব্রিসবেনে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ড্র, অ্যাডিলেডে অস্ট্রেলিয়াকে নাস্তানুবাদ করে ইনিংস ও ৭১ রানের জয়। দাপুটে এই ইংল্যান্ডের কি দরকার ছিল আর প্রস্তুতি ম্যাচ খেলার? কিন্তু পূর্বসূচিমতো ভিক্টোরিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আরেকটু হলে বিপদেই পড়ে গিয়েছিল অ্যান্ড্রু স্ট্রাউসের দল।
রক্ষা, সেঞ্চুরি করে ম্যাচ বাঁচিয়েছেন ম্যাট প্রিয়র।
শুধু ড্র নয়, ড্রয়ের সঙ্গে ইংল্যান্ডের উইকেটকিপার-ব্যাটসম্যান যেন দলের জন্য মেলবোর্ন থেকে কুড়িয়ে এনেছেন আরেক মুঠো আত্মবিশ্বাসও। ১৬ ডিসেম্বর পার্থে শুরু তৃতীয় টেস্ট। তার আগে বাড়তি এই আত্মবিশ্বাস ১-০-তে এগিয়ে থাকা ইংল্যান্ডকে আরও উজ্জীবিত করবে। প্রিয়রই যেমন বলছেন, অস্ট্রেলিয়া থেকে অপরাজিত থেকেই দেশে ফিরতে চান তাঁরা।
ভিক্টোরিয়া ২১৬/২ ও ২৮৭/৬, ইংল্যান্ড ১৮৪/২—নাটকীয় তিন ইনিংস ঘোষণায় কাল শেষ দিনে গা-গরমের ম্যাচটা পায় অন্য মাত্রা। ৩১১ রানের জয়ের লক্ষ্যে নেমে ইংল্যান্ড লাঞ্চের আগেই হারিয়ে বসে ৪ উইকেট। পরের সেশনে হারায় আরও ২ উইকেট। জয় ভুলে ড্রকেই লক্ষ্য বানিয়ে ফেলা ইংল্যান্ডকে নেতৃত্ব দেন প্রিয়র। চা-বিরতির পর তাই প্রিয়র-স্ট্রাউস রান নয়, মনোযোগী হন সময় কাটাতে। ২১ ওভারে ৫২ রানই তাঁর প্রমাণ। দিন শেষের ঘণ্টা খানেক আগে ইংল্যান্ড ২১১/৬ করতেই ঘোষণা করা হয়, ম্যাচ ড্র। প্রিয়র ১০২ আর ৬৫ বলে ২২ রান করে অপরাজিত থাকেন স্ট্রাউস।

No comments

Powered by Blogger.