বিনিয়োগ জালিয়াতির নায়ক বার্নার্ড ম্যাডফের ছেলের আত্মহত্যা

যুক্তরাষ্ট্রে বিনিয়োগ জালিয়াতির দায়ে কারাদণ্ড পাওয়া মার্কিন ব্যবসায়ী বার্নার্ড ম্যাডফের ছেলে মার্ক ম্যাডফ আত্মহত্যা করেছেন। গত শনিবার সকালে নিউইয়র্কের ম্যানহ্যাটনের বাসার নিজের কক্ষে তাঁর লাশ ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়।
পুলিশ জানায়, কুকুর বাঁধার দড়ি দিয়ে ৪৬ বছর বয়সী মার্ক আত্মহত্যা করেন। তাঁর বাবা বার্নার্ড ম্যাডফ গ্রেপ্তার হওয়ার ঠিক দুই বছর পর তিনি আত্মহননের পথ বেছে নিলেন।
গত শনিবার মার্কের আইনজীবী বলেন, এটি খুবই দুঃখজনক ঘটনা। অপরাধী না হয়েও তাঁর বাবার অপরাধের বলি হলেন তিনি। দুই বছর ধরে বাবার অপরাধের সঙ্গে জড়িত থাকার মিথ্যা অভিযোগ এবং নানা ব্যঙ্গোক্তিতে ক্লান্ত হয়ে পড়েছিলেন তিনি। শেষ পর্যন্ত তিনি আত্মহননের পথ বেছে নিলেন।
গত শনিবার ভোরে আত্মহত্যার আগে মার্ক তাঁর স্ত্রীকে একটি ই-মেইল বার্তা পাঠিয়েছেন। ওই বার্তায় মার্ক তাঁর স্ত্রীর প্রতি ভালোবাসা প্রকাশ করে তাঁদের দুই বছরের সন্তানকে দেখে রাখার আকুতি প্রকাশ করেছেন।
২০০৮ সালের ১১ ডিসেম্বর জালিয়াতির মাধ্যমে হাজার হাজার বিনিয়োগকারীর অর্থ আত্মসাতের অভিযোগে বার্নার্ডকে গ্রেপ্তার করা হয়। তদন্তে বেরিয়ে আসে যুক্তরাষ্ট্রের ইতিহাসের জঘন্যতম বিনিয়োগ জালিয়াতির নানা ঘটনা। গত বছর বার্নার্ড প্রতারণার বিষয়টি স্বীকার করেন। তাঁকে ১৫০ বছরের কারাদণ্ড দেওয়া হয়। বাবার অপরাধের সঙ্গে মার্ক ও তাঁর ভাই জড়িত কি না, সে ব্যাপারে তদন্ত হলেও তাঁদের অভিযুক্ত করা হয়নি।

No comments

Powered by Blogger.