মেলবোর্নের দর্শক নিয়ে ভাবছেন না স্ট্রাউস

বেশ ভালোমতোই জমে উঠেছে অ্যাশেজ সিরিজ। সমানে সমানেই লড়ে যাচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড-অস্ট্রেলিয়া। প্রথম টেস্টটি শেষ হয়েছিল অমীমাংসিতভাবে। দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়াকে ইনিংস ও ৭১ রানের বিশাল ব্যবধানে হারিয়ে এগিয়ে গিয়েছিল ইংল্যান্ড। তৃতীয় টেস্টে ২৬৭ রানের অসাধারণ জয় দিয়ে আবার সিরিজে সমতা ফিরিয়েছে অস্ট্রেলিয়া। চতুর্থ টেস্টে সেই ঘুরে দাঁড়ানোর আত্মবিশ্বাস নিয়েই কাল মেলবোর্নে সফরকারী ইংল্যান্ডের মুখোমুখি হবে স্বাগতিকেরা। সেই সঙ্গে ইনজুরি কাটিয়ে অধিনায়ক রিকি পন্টিংয়ের মাঠে নামাটাও কিছুটা বাড়তি অনুপ্রেরণা যোগাচ্ছে অসি শিবিরে।
অপরদিকে বাড়তি কিছু চাপ নিয়েই মাঠে নামতে হবে ইংল্যান্ডকে। তাদের প্রথম বাধা মেলবোর্নের সাম্প্রতিক ইতিহাস। এখানে সর্বশেষ ১১টি ম্যাচের ১০টিতেই জয় পেয়েছে অস্ট্রেলিয়া। আরেকটি হলো মেলবোর্নের দর্শক। কাল মাঠে রেকর্ডসংখ্যক ৯১ হাজার দর্শক উপস্থিত থাকবে বলে ধারণা করা হচ্ছে। প্রতিপক্ষ দলের এতগুলো সমর্থকের সামনে খেলতে নামা তো কিছুটা চাপেরই বটে! তবে এটা নিয়ে খুব বেশি চিন্তিত মনে হলো না ইংল্যান্ড অধিনায়ক অ্যান্ডি স্ট্রাউসকে। গতকাল অনুশীলন শেষে তিনি বলেছেন, ‘এটা সত্যি যে আমরা এত বিশালসংখ্যক দর্শকের সামনে এর আগে কখনো খেলিনি। কিন্তু তার মানে এই না যে আমরা ভয় পাচ্ছি। সবচেয়ে বড় কথা হলো আমরা এটার জন্য খুব ভালোভাবেই প্রস্তুত আছি। কাজেই মাঠে আমদেরকে খুব বেশি অবাক হতে হবে না। এ মুহূর্তে আমি এই বক্সিং ডে টেস্টটা জেতা ছাড়া অন্য কিছু ভাবতে পারছি না। এটা হবে আমাদের অন্যতম সেরা সাফল্য।’
ব্যাটিং লাইন আপে অন্য সবাই ভালো ফর্মে থাকলেও পল কলিংউডকে নিয়েই কিছুটা দুশ্চিন্তায় আছে ইংলিশ সমর্থকেরা। গত তিনটি টেস্টে চার ইনিংসে মাত্র ৫৮ রান করতে পেরেছেন এই ডানহাতি ব্যাটসম্যান। সেই তুলনায় ধারাবাহিকভাবে ভালো খেলায় অনেকেই ইয়ান বেলকে ছয় নম্বরের বদলে পাঁচ নম্বরে নামানোর দাবি জানিয়েছিল। এ সম্পর্কে জানতে চাওয়া হলে সরাসরি কোনো মন্তব্য করতে রাজি হননি স্ট্রাউস। ব্যাটিং লাইনআপের চেয়ে বরং বোলিং আক্রমণ নিয়েই বেশি ভাবছেন ইংলিশ অধিনায়ক। মেলবোর্ন টেস্টে তরুণ পেসার স্টিভেন ফিনের বদলে টিম ব্রেসনানকে দলে দেখা যেতে পারে বলে ধারণা করছেন অনেকেই। স্ট্রাউসের কথাতেও সে রকম ইঙ্গিত পাওয়া গেলেও কাল টসের আগে মাঠ পরিদর্শন করেই শেষ সিদ্ধান্তটা নেওয়া হবে বলে জানিয়েছেন অ্যান্ডি স্ট্রাউস।

No comments

Powered by Blogger.