আর্সেনালকে হারিয়ে ফের শীর্ষে ম্যানইউ

অল্প কিছু সময়ের জন্য হলেও ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষস্থানটা দখল করেছিল আর্সেনাল। গতকাল লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারাতে পারলে সেটা আরও পাকাপোক্ত করতে পারত গানাররা। কিন্তু সেটা আর সম্ভব হয়নি। নিজেদের মাঠে আর্সেনালকে ১-০ গোলে হারিয়ে আবার পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে ম্যান ইউ। সে সঙ্গে ১৬ ম্যাচ শেষে এখন পর্যন্ত লিগে অপরাজিত থাকার সম্মানটাও ধরে রেখেছে অ্যালেক্স ফার্গুসনের শিষ্যরা।
ওল্ড ট্রাফোর্ডে প্রথম থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে দর্শকদের মাতিয়ে রেখেছিল ম্যান ইউ ও আর্সেনালের খেলোয়াড়েরা। কিন্তু বারবার একে অপরের ওপর চড়াও হলেও অনেক নিশ্চিত গোলের সুযোগ নষ্ট করেছে দুই দলই। দ্বিতীয়ার্ধের ৪১ মিনিটে ম্যান ইউকে স্বস্তির গোলটা এনে দেন পার্ক জি সুং। ডানপ্রান্ত দিয়ে নানির চমত্কার একটি ক্রসে মাথা ছুঁইয়ে আর্সেনালের জালে বল জড়িয়ে দেন এ দক্ষিণ কোরিয়ার মিডফিল্ডার। দ্বিতীয়ার্ধে গোল শোধের জন্য মরিয়া হয়ে ওঠে আর্সেনাল। প্রথম একাদশে না নামালেও ৬৪ মিনিটের মাথায় বদলি হিসেবে সেস ফ্যাব্রিগাসকে মাঠে নামান আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার। কিন্তু ফ্যাব্রিগাসও খুব বেশি সুবিধা করতে পারেননি। উল্টো ৭৪ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়ে যায় ‘রেড ডেভিল’রা। পেনাল্টি পাওয়ার পরও শেষ পর্যন্ত স্কোরটা ১-০ থাকায় ওয়েইন রুনিকে ধন্যবাদ দিতে পারে আর্সেনাল। রুনির শট আর্সেনাল গোলরক্ষককে রুখতেও হয়নি। গোলপোস্টের ওপর দিয়ে বল উড়িয়ে দিয়েছেন এই ইংলিশ তারকা।
১৭ ম্যাচ শেষে ৩২ পয়েন্ট নিয়ে যৌথভাবে দ্বিতীয় স্থানে আছে আর্সেনাল আর ম্যানচেস্টার সিটি। অন্যদিকে এক ম্যাচ কম খেলেই ম্যান ইউয়ের পয়েন্ট ৩৪। আগামী রোববার চেলসির বিপক্ষে জিততে পারলে শিরোপা জয়ের পথে অনেকখানিই এগিয়ে যাবে তারা। ১৭ ম্যাচ শেষে গতবারের শিরোপা জয়ী চেলসি ৩১ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে।

No comments

Powered by Blogger.