আমার পাকিস্তানে ফেরা কেউ ঠেকাতে পারবে না: মোশাররফ

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ বলেছেন, তিনি স্বদেশে প্রত্যাবর্তন করবেন এবং আসন্ন সংসদ নির্বাচনে অংশ নেবেন। তাঁর পাকিস্তানে ফেরা কেউ ঠেকাতে পারবে না। গতকাল বৃহস্পতিবার পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের মনসেহরা শহরের কাছের একটি গ্রামে টেলিফোনের মাধ্যমে জনসভায় যোগ দেন মোশাররফ। এ সময় তিনি এসব কথা বলেন।
মোশাররফ বলেন, ‘আমাকে যদি জনগণ ভোট দিয়ে জয়যুক্ত করে, তাহলে জাতির ভাগ্য বদলে দেব।’
মোশাররফ ১৯৯৯ সালে অভ্যুত্থানের মাধ্যমে পাকিস্তানের ক্ষমতা দখল করেন। এরপর নয় বছর দেশটি শাসন করেন তিনি। আন্দোলনের মুখে ২০০৮ সালে ক্ষমতা থেকে সরে দাঁড়ান তিনি। এর পর থেকে ব্রিটেনে স্বেচ্ছানির্বাসনে রয়েছেন। ইতিমধ্যে তিনি অল পাকিস্তান মুসলিম লিগ (এপিএমএল) নামের একটি রাজনৈতিক দল প্রতিষ্ঠা করেছেন। এবার তিনি খাইবার পাকতুনখাওয়া প্রদেশের চিত্রল এলাকা থেকে পার্লামেন্টের নিম্নকক্ষের নির্বাচনে প্রার্থী হবেন।
মোশাররফ আরও বলেন, তিনি দেশে ফিরে ‘পাকিস্তান বাঁচাও’ আন্দোলনের ডাক দেবেন। তাঁর দল দেশে আরও প্রদেশ সৃষ্টির বিরোধী নয়, বলেও উল্লেখ করেন তিনি।
এদিকে মোশাররফের আইন উপদেষ্টা জানিয়েছেন, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো হত্যাকাণ্ডের ঘটনায় সে দেশের কর্তৃপক্ষ পারভেজ মোশাররফের কাছে কোনো প্রশ্নপত্র পাঠালে তিনি কোনো উত্তর দেবেন না।
বেনজির ভুট্টো ২০০৭ সালের ডিসেম্বরে বোমা হামলায় নিহত হন। তাঁর নিরাপত্তা দিতে মোশাররফ ব্যর্থ হয়েছেন বলে অভিযোগ রয়েছে। এ হত্যা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ৩২টি প্রশ্নসংবলিত একটি প্রশ্নপত্র মোশাররফের কাছে পাঠানোর পরিকল্পনা করছে ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি।

No comments

Powered by Blogger.