ডিএসইতে নতুন রেকর্ড: সাধারণ সূচক দাঁড়িয়েছে ৭২৬২.৫১ পয়েন্টে

ঢাকার শেয়ারবাজারে (ডিএসই) আজ সোমবার সাধারণ সূচক ও বাজারমূলধনের নতুন রেকর্ড হয়েছে। আজ সাধারণ মূল্যসূচক ৩৯ দশমিক ০৩ পয়েন্ট বেড়ে ৭২৬২ দশমিক ৫১ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর বাজারমূলধন ৩,১৮,৯৬২ কোটি টাকা হয়েছে, যা ডিএসইতে সর্বোচ্চ।
তবে আর্থিক লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা কমেছে। আজ শেয়ারবাজারে লেনদেন হয়েছে মোট দুই হাজার ৪৩৬ কোটি টাকা, যা আগের দিনের চেয়ে ৫৩ কোটি টাকা কম।
আজ বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দাম কমেছে। লেনদেন হওয়া মোট ২৪৩টি প্রতিষ্ঠানের শেয়ারের মধ্যে দাম বেড়েছে ৯৭টির, কমেছে ১৪১টির এবং অপরিবর্তিত আছে পাঁচটির।
লেনদেনে শীর্ষ পাঁচটি প্রতিষ্ঠান হলো—পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্স সর্ভিসেস, বিএসআরএম স্টিল, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, এক্সিম ব্যাংক ও দ্য প্রিমিয়ার ব্যাংক।
আজ সব চেয়ে বেশি বেড়েছে অগ্রণী ইনস্যুরেন্সের শেয়ারের দাম। এ ছাড়া অ্যাপেক্স স্পিনিং, রিলায়েন্স ইনস্যুরেন্স, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ও বিজিআইসি দাম বাড়ায় শীর্ষ পাঁচটি প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে।
এ ছাড়া দাম কমে যাওয়া শীর্ষ পাঁচটি প্রতিষ্ঠান হলো—ইমাম বাটন, আনোয়ার গ্যালভানাইজিং, সাফকো স্পিনিং, দুলামিয়া কটন ও আম্বি ফার্মা।

No comments

Powered by Blogger.