গোলখরা কাটালো রিয়াল মাদ্রিদ

ইউরোপিয়ান ফুটবলের এবারের মৌসুমে এখন পর্যন্ত রিয়াল মাদ্রিদের পরিসংখ্যান খুব একটা খারাপ বলা যাবে না। স্প্যানিশ লিগ আর চ্যাম্পিয়নস লিগ মিলে মোট আটটি খেলার ছয়টিতেই জিতেছে গতবারের লা লিগার রানার্সআপরা। ড্র করেছে দুটিতে। কিন্তু তার পরও রিয়াল মাদ্রিদকে নিয়ে উদ্বেগ কাটছিল না সমর্থকদের। কারণ, গোলের অনেক সুযোগ সৃষ্টি করলেও শেষপর্যন্ত প্রতিপক্ষের জালে বলটা জড়াতে পারছিলেন না রোনালদো-হিগুয়েইনেরা। এ নিয়ে অনেক সমালোচনার মুখেও পড়তে হচ্ছিল রিয়াল মাদ্রিদকে। অবশেষে স্প্যানিশ লিগে নিজেদের মাঠে ডেপোর্টিভো কোরুনাকে ৬-১ গোলে উড়িয়ে দিয়ে বেশ ভালোভাবেই ঘুরে দাঁড়ালো হোসে মরিনহোর শিষ্যরা।
তবে এ বিশাল ব্যবধানে জয়ের পরও খুব বেশি উচ্ছ্বসিত না হয়ে বরং সতর্ক অবস্থান নিয়েছেন মরিনহো। ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘ডেপোর্টিভোকে ৬-১ গোলে হারিয়েই আমরা দুনিয়ার সেরা দল হয়ে যাইনি। রিয়াল মাদ্রিদে এখনো পুনর্গঠন কাজ চলছে। এ বিশাল জয় বা সমর্থকদের হাততালি কোনো কিছুতেই এটা মনে করা যাবে না যে আমাদের কাজ শেষ। আমি খুবই শান্ত আছি। আমাদের আরও অনেক কাজ করতে হবে’।
হ্যাঁ, একটা ম্যাচে এ রকম বড় জয় পেয়ে উচ্ছ্বসিত না-ই হতে পারেন মরিনহো। কারণ, তিনি শুধু দু-একটা ম্যাচ জেতার জন্য তো স্পেনে আসেননি। এসেছেন শিরোপা জিততে। কাজেই তিনি শান্ত থাকবেন—এটাই স্বাভাবিক। তবে একটা ব্যাপার নিশ্চয়ই খুব স্বস্তি দিয়েছে মরিনহোকে। গোল পেয়েছেন রিয়াল মাদ্রিদে মরিনহোর অন্যতম প্রধান ভরসা রোনালদো। রিয়ালের গোল উৎসবের শুরু-শেষ দুটাই করেছেন এই পর্তুগিজ স্ট্রাইকার।

No comments

Powered by Blogger.