আসছেন জর্জেভিচের দুই সহকারী

রবার্ট রুবচিচ, কার্লোভিচ, দাবর, আলী আকবর পোর মুসলিমি...।
প্রথমজন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সদ্যনিযুক্ত কোচ। এই ক্রোয়েশিয়ান কাজেও নেমে পড়েছেন। পরের দুজন জাতীয় দলের সাবেক সার্বিয়ান কোচ জোরান জর্জেভিচের সহকারী হিসেবে কাজ করে গেছেন গত এসএ গেমসে। এই দুজনকে এবার কোচ করে আনছে বড় বাজেট নিয়ে মাঠে নামা পেশাদার ফুটবল লিগের নাবাগত দল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এঁরা ঢাকা আসছেন আজ সকালে। তৃতীয়জন আবাহনীর কোচ হচ্ছেন, ইরানি এই কোচের এ মাসেই আসার কথা। বাংলাদেশের ফুটবলে এখন বিদেশি কোচ আসার হিড়িক চলছে!
পেশাদার লিগে খেলার অনুমতি পেয়েই শেখ জামাল হাত বাড়িয়েছিল জর্জেভিচের দুই সহকারীর দিকে। গত ফেব্রুয়ারিতে এসএ গেমসে জর্জেভিচের কোচিংয়ে বাংলাদেশ দল জেতে, যাতে ছিল তাঁর দুই সহকারীর বড় ভূমিকা। বিশেষ করে কার্লোভিচে মুগ্ধ ছিলেন ফুটবলাররা।
শেখ জামাল তাদের প্রধান কোচ করছে সেই কার্লোভিচকে। তাঁর সহকারী কাম ট্রেনার থাকবেন দাবর। মৌসুমের শেষ পর্যন্ত মাসে দুজনকে মোট ছয় থেকে সাড়ে ছয় হাজার ডলার বেতন দেওয়া হবে বলে জানা গেছে।
বিদেশি কোচ আনলেও বিদেশি খেলোয়াড় আনার পরিকল্পনা আপাতত বাদ দিয়েছে শেখ জামাল। দেশের সেরা দুই স্ট্রাইকার এমিলি, এনামুলকে নেওয়ার পরও নাইজেরিয়ান স্ট্রাইকার বুকোলা ওলালেকানের দিকে হাত বাড়িয়েছিল দলটি। কিন্তু গত দুই মৌসুম মোহামেডানের জার্সি গায়ে নজরকাড়া বুকোলা সম্ভবত মুক্তিযোদ্ধায় যাচ্ছেন।
এদিকে আগামী মাসের প্রথম সপ্তাহে ফেডারেশন কাপ শুরু হচ্ছে। কথা ছিল এ মাসের ২০ তারিখ পর্যন্ত এশিয়াডগামী অনূর্ধ্ব-২৩ দলের ক্যাম্প চলবে। তবে বাফুফে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ক্যাম্প চালানোর সিদ্ধান্ত নিয়েছে। বাফুফে যা-ই করুক, ২১ সেপ্টেম্বর থেকে নিজেদের খেলোয়াড় চায় শেখ জামাল। এ জন্য দলটি চিঠি দিচ্ছে বাফুফেকে।

No comments

Powered by Blogger.